২১ জানুয়ারী ২০২০, ৮ মাঘ ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

ভোলায় মা ইলিশ শিকার করায় ২৫ জেলের কারাদণ্ড

প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৯, ০৩:০৯ পি. এম.
ভোলায় মা ইলিশ শিকার করায় ২৫ জেলের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ ভোলা জেলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার অপরাধে গত ২ দিনে ৩৫ জেলেকে আটক করা হয় । শুক্রবার সকাল থেকে আজ শনিবার দুপুর পর্যন্ত অভিযানে মেঘনা ও তেঁতুলিয়া নদীর বিভিন্ন এলাকা থেকে কোস্টগার্ড,পুলিশ, মৎস্য বিভাগ যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় একটি ফিসিং ট্রলার, প্রায় ১ হাজার কেজি মা ইলিশ ও ২০ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে। এদিকে আটককৃতদের মধ্যে ২৫ জেলেকে ১ বছর করে কারাদণ্ড ও ৩ জনকে জরিমানা প্রদান করা হয়েছে।

ভোলা সদর উপজেলার সিনিয়ন মৎস্য কর্মকর্তা মো: আসাদুজ্জামান জানান, ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা এলাকার মেঘনা নদীতে আজ শনিবার সকালে ৩ জেলেকে মা ইলিশ ওকারেন্ট জালসহ আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামাল হোসেন আটককৃত ২ জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

অপর দিকে ভোলা জেল মৎস্য কর্মকর্তা আজাহারুল ইসলা জানান, শুক্রবার ভোলা সদরে আরো ১০ জন, তজুমোদ্দিনে ৯জন, চরফ্যাসনে ৫জন ও মনপুরায় ৮জন জেলেকে একটি ফিসিং ট্রলার, ১ হাজার কেজি মা ইলিশ ও ২০ হাজার মিটার জালসহ আটক করা হয়েছে। এদের মধ্যে ২৩ জনকে ১ বছর কারাদণ্ড ও ২ জনকে জরিমানা করা হয়। এছাড়া ভোলা সদরের অপ্রাপ্ত বয়স হওয়ায় ৭ শিশুজেলেকে ছেড়ে দেয়া হয়। এ ছাড়া জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে ও মাছ দু:স্থ্যদের মাঝে বিতরণ করা হয়েছে।

প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৯, ০৩:০৯ পি. এম.

১২/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: