২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আবরার হত্যাকারীরা যেন কোনোভাবে রক্ষা না পায় : জি এম কাদের

প্রকাশিত : ৯ অক্টোবর ২০১৯, ০৬:৪৭ পি. এম.
আবরার হত্যাকারীরা যেন কোনোভাবে রক্ষা না পায়  : জি এম কাদের

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান এবং সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের নৃশংস হত্যাকান্ড মানুষের মানবিকতা এবং মানবিক মুল্যবোধকে কষাঘাত করেছে।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়েÑ যেখানে দেশের মেধাবী ছাত্র-ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পেয়ে থাকে, সেই ছাত্ররা যখন তাদেরই কোনো সহপাঠিকে অমানবিকভাবে পিটিয়ে হত্যা করতে পারেÑ তাহলে বুঝতে হবে, সমাজে কতটা অবক্ষয় নেমে এসেছে এবং মানবিক মূল্যবোধের কতখানি পতন ঘটেছে। তিনি বলেন, আমি এই হত্যাকান্ডের তীব্র নিন্দা ও ধিক্কার জানাই এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।

রবিবার রাত তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ। ওই হলের শিক্ষার্থীদের বরাত দিয়ে পুলিশ বলছে, দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারকে রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার এ হাজহা ১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে যায় কয়েকজন। পরে শিক্ষার্থীরা রাতে হলের দ্বিতীয়তলার সিঁড়িতে তার লাশ পায়।

লাশের সুরতহাল প্রতিবেদনে বলা হয়েছে, আবরারের দুই কাঁধের নিচ থেকে হাতের কব্জি পর্যন্ত কালসিটে ছিল। একইভাবে কোমর থেকে পায়ের গোড়ালি পর্যন্ত ছিল জখমের দাগ। আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মামলা হয়েছে এই ১০জনসহ ১৯ জনের বিরুদ্ধে। অভিযুক্ত সবাইকে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে রবিবার সন্ধ্যায় স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে। এ ঘটনায় দেশজুড়ে বইছে নিন্দার ঝড়। হত্যাকারীদের বিচারের দাবিতে উত্তাল বিভিন্ন বিশ্ববিদ্যালয়।

সাবেক মন্ত্রী জিএম কাদের বলেন, যারা এই হত্যাকান্ড ঘটিয়েছে তারা যাতে কোনোভাবে রক্ষা না পায় সেদিকে সকল পক্ষের নজর রাখতে হবে। আমি আশা করি, এব্যাপারে সরকারের কঠোর মনোভাবের বাস্তবায়ন ঘটবে। এই হত্যাকান্ডের প্রতিবাদে ছাত্ররা যে দাবী পেশ করেছে তা বিবেচনার জন্য আমি বুয়েট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, এই হত্যাকান্ডের দ্রুত বিচার এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবেÑ যা দেখে যেকোনো জিঘাংসার নেশা যেন চিরতরে নির্মুল হয়ে যায়।

প্রকাশিত : ৯ অক্টোবর ২০১৯, ০৬:৪৭ পি. এম.

০৯/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: