২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

যশোরে আগামী ১২ অক্টোবর থেকে শুরু হচ্ছে ৩য় আন্তর্জাতিক নাট্যোৎসব

প্রকাশিত : ৯ অক্টোবর ২০১৯, ০৪:২৩ পি. এম.
যশোরে আগামী ১২ অক্টোবর থেকে শুরু হচ্ছে ৩য় আন্তর্জাতিক নাট্যোৎসব

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ আগামী ১২ অক্টোবর থেকে যশোরে ‘দ্রোহ প্রেম ও ঐতিহ্যের স্বপ্নযাত্রা’ এই শ্লোগানকে সামনে রেখে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী ৩য় আন্তর্জাতিক নাট্যোৎসব। এই নাট্যোৎসবের আয়োজন করছে বিবর্তন যশোর। বিবর্তন যশোরের তিন দশক পূর্তি উপলক্ষ্যে এই নাট্যোৎসবের আয়োজন। আজ বুধবার সকালে প্রেসক্লাব যশোরে এক সাংবাদিক সম্মেলনে নাট্যোৎসবের সকল প্রস্তুতি সম্পর্কে বক্তব্য রাখেন সংগঠনের নেতৃবৃন্দ। সাংবাদিক সম্মেলনে মুল বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সভাপতি সানোয়ার আলম খান দুলু। এ সময় সংগঠনের সাধারন সম্পাদক আতিকুজ্জামান রনি, উৎসবের আহ্বায়র মানস বিশ্বাস, সহ সভাপতি নওরোজ আলম খান চপল, উপদেষ্টা সাজেদ রহমান, মাহমুদ হাসান বুলু, অর্চনা বিশ্বাস, এইচ আর তুহিন,কামরুজ্জান রিপনসহঅন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই নাট্যোৎসবে বাংলাদেশ ও ভারতে ৮টি নাটক মঞ্চস্থ হবে। ভারতের অঙ্গন বেলঘরিয়া, যুগেরযাত্রী চন্দন নগর ও কোলকাতার প্রাচ্য কলকাতার চারটি নাট্যদল এই উৎসবে অংশ নেবার বিষয়টি নিশ্চিত করেছে বলে সাংবাদিক সম্মেলনে জানানো হয়। এছাড়া ঢাকার লোক নাট্যদল, প্রাঙ্গণেমোর, চুয়াডাঙ্গার দর্শনার অর্নিবান থিয়েটার ও আয়োজক বিবর্তন যশোরের নাট্য দল এই উৎসবে নাটক মঞ্চাস্থ করবে। এই নাট্যোৎসবে অংশ গ্রহন নিশ্চিত করেছেন ভারতের বিপ্লব বন্দ্যোপাধ্যায়, চৈতী ঘোষাল, দেবশংকর হালদার, অঞ্জনা বসুসহ আরো অনেকে। এছাড়া বাংলাদেশের লিয়াকত আলী লাকী, নুনা আফরোজ, অনন্ত হীরা, রামিজ রাজুর উপস্থিতি নিশ্চিত করেছেন বলে জানানো হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থি থেকে এই নাট্যোৎসবের উদ্বোধন করবেন সাংস্কৃতিক প্রতিমন্ত্রী এস এম খালেদ। সমাপনি দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় নাটক মঞ্চস্থ হবে যশোর শিল্পকলা একাডেমির মঞ্চে।

প্রকাশিত : ৯ অক্টোবর ২০১৯, ০৪:২৩ পি. এম.

০৯/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: