মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দেশের ব্যাংকিং খাত দিন দিন বিকশিত হচ্ছে ॥ প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে ব্যাংকিং খাতও দিন দিন বিকশিত হচ্ছে। তিনি বলেন, দেশের অর্থনীতির অবস্থান মজবুত হবার সঙ্গে সঙ্গে ক্রমেই দেশের ব্যাংকিং খাত বিকশিত হচ্ছে। দেশের জনগণও এখন ব্যাংকিং খাতের সেবা গ্রহণে আগ্রহী হয়ে উঠছে। খবর বাসস’র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার বিকেলে গণভবনে বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এবং বিদ্যুত জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদানের চেক গ্রহণকালে এ কথা বলেন।

নিজ নিজ ব্যাংকের পক্ষে চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তওফিক-ই-এলাহী চৌধুরী ও বিদ্যুত ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু জ্বালানি মন্ত্রণালয়ের পক্ষে প্রধানমন্ত্রীর হাতে চেক তুলে দেন।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানে ১০ টাকার বিনিময়ে কৃষকদের ব্যাংক এ্যাকাউন্ট খোলার সুযোগ দেয়ার ক্ষেত্রে তার সরকারের উদ্যোগের কথা তুলে ধরে বলেন, এক্ষেত্রে সরকার ভর্তুকিও দিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী এ সময় ’৯৬ সালে রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর পরই তাঁর সরকারের বেসরকারী খাতকে উন্মুক্ত করে দেয়ার প্রসঙ্গও উল্লেখ করেন। তাঁর সরকারের গৃহীত বিভিন্ন ব্যবসায়ী বান্ধব পদক্ষেপের জন্য দেশের ব্যবসায়ী সম্প্রদায় আরও সুন্দরভাবে তাদের ব্যবসা-বাণিজ্য চালিয়ে যেতে সমর্থ হবেন বলেও প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী ব্যাংক এবং জ্বালানি মন্ত্রণালয়কে তাঁর ত্রাণ তহবিলে অনুদান প্রদানের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এই টাকা শুধু দরিদ্র জনগণের মধ্যেই বিতরণ করা হবে না, এই অর্থ দিয়ে অনেক দরিদ্র মেধাবী শিক্ষার্থী তাদের লেখাপড়ার খরচও চালিয়ে নিতে পারবে। অসচ্ছল শিল্পী-সাহিত্যিক-কবিদের জরুরী প্রয়োজনেও এই অর্থ ব্যয় করা হবে বলে প্রধানমন্ত্রী জানান।

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

২৮/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: