মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

খুলনায় স্বামী হত্যায় স্ত্রী-পুত্রের যাবজ্জীবন

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ রূপসা উপজেলার দুর্জনীমহল গ্রামের আলতাফ হোসেন মোল্লাকে হত্যার দায়ে তার স্ত্রী মমতাজ বেগম ও ছেলে মঞ্জুর আরফিনকে যাবজ্জীবন কারাদ-, ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদ- দিয়েছে আদালত। সোমবার খুলনার জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এস এম সোলায়মান এ রায় ঘোষণা করেন। এ মামলার অপর আসামি নিহতের মেয়ে আফরোজা বেগম মুক্তিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। মামলার এজাহার সূত্রে জানা যায়, রূপসা উপজেলার দুর্জনীমহল গ্রামের আলতাফ হোসেন মোল্লা ছেলের প্রতারণামূলক কার্যক্রমের বিরোধিতা করতেন। সে এলাকাবাসীদের ধোঁকা দিয়ে জমি বিক্রির নাম করে অর্থ হাতিয়ে নিত। এ অপরাধে বাবা আলতাফ হোসেন সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত করা হবেÑ মর্মে ছেলেকে কয়েক দফা সতর্ক করে দেন। এতে ক্ষুব্ধ হয়ে ছেলে মঞ্জুর আরফিন তার মা মমতাজ বেগমের সহযোগিতায় ২০০১ সালের ২৪ মে দুর্জনীমহল গ্রামের বাসভবনে ঘুমন্ত অবস্থায় আলতাফ হোসেনকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই মোল্লা মোজাফফার হোসেন রূপসা থানায় হত্যা মামলা দায়ের করেন।

টঙ্গীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর, লুট

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ২৭ জুন ॥ সাতাইশ লস্করপাড়ায় পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষের বাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও লুটপাট হয়েছে। এতে ৩ জন আহত হয়েছেন। আহতরা হলেনÑ জহিরুল ইসলাম লস্কর, ইয়াকুব খান ও বদরুল আলম লস্কর।

চিনির সঙ্গে তেল কিনতে বাধ্য করায় ব্যবসায়ীর জেল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চিনির বাজার কারসাজির পর এবার চিনির সঙ্গে সরিষার তেল বিক্রিতে খুচরা বিক্রেতাদের জোর প্রয়োগের অভিযোগে মীর গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইবনাত ট্রেডার্সের মালিক মীর মোহাম্মদ হোসেনকে ১ মাস কারাদ- ও ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান এ জরিমানা করেন। অভিযানে দুই বিক্রয় কর্মচারী কাঞ্চন মজুমদার ও আবুল কাসেমকে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করা হয়। জানা গেছে, ভ্রাম্যমাণ আদালতের কারণে চিনিতে অতিরিক্ত লাভ করতে না পারায় প্রতিষ্ঠানটি অভিনব কায়েদা আবিষ্কার করে। তারা চিনির লাভ অন্যভাবে পুষিয়ে নিতে খুচরা দোকানদার যারা খাতুনগঞ্জের পাইকারি বাজারের ক্রেতা তাদের প্রতি ৫ বস্তা চিনির সাথে ৩২ লিটার করে ইবনাত ট্রেডার্সের ‘ইবনাত সরিষার তেল’ নিতে বাধ্য করে।

ভুয়া সাংবাদিকের কারাদ-

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ২৭ জুন ॥ সোমবার বিকেলে উপজেলার সাতৈর বাজারের রনি স্টোরের মালিক শরিফুল ইসলাম রনিকে সাংবাদিকের পরিচয় দিয়ে লোকজনকে হয়রানি ও দোকানে নিষিদ্ধ পানীয় বিক্রি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত এক মাসের বিনাশ্রম কারাদ- দিয়ে জেলহাজতে পাঠিয়েছে। দোকান থেকে ১৫টি এম-১৫০ এনার্জি ড্রিং জব্দ করা হয়। শরিফুল সাতৈর গ্রামের জলিল শেখের ছেলে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খায়রুজ্জামান।

উন্নয়ন কাজে টেকসই প্রযুক্তি চাই ॥ নাছির

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আগামী তিন অর্থবছরের মধ্যে নগরীকে শতভাগ আলোকায়নসহ সড়ক, লেইন-বাইলেইনের শতভাগ উন্নয়ন করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। সোমবার নগর ভবনের কেবি আবদুচ চত্তার মিলনায়তনে কর্পোরেশনের প্রকৌশল বিভাগের সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।

নাগরিক সেবার ৮০ ভাগই প্রকৌশল বিভাগের ওপর নির্ভরশীল উল্লেখ করে তিনি বলেন, ২০১৬-১৭ অর্থবছর থেকে পরিকল্পিত নগরায়নের পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। তিনি সকল উন্নয়ন কাজের দীর্ঘস্থায়ী টেকসইয়ের ওপর জোর দেন।

কর্পোরেশনের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রকৌশল বিভাগের সমন্বয় সভায় তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, নির্বাহী প্রকৌশলী মনিরুল হুদা, আবু ছালেহ, কামরুল ইসলাম সহ সহকারী প্রকৌশলী, উপ সহকারী প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।

আশ্রয়ের খোঁজে হনুমান

বিশ্বজিৎ মনি, নওগাঁ ॥ এক মাস ধরে শহর এবং তার আশপাশের গ্রামগুলোয় আশ্রয় নিয়ে জীবন বাঁচিয়ে রেখেছে একটি কালমুখো হনুমান। কিন্তু বন্যপ্রাণী রক্ষায় এখানে কারও কোন ভ্রƒক্ষেপ নেই। এতদিন হনুমানটি এভাবে ঘোরাফেরা করলেও সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তাদের কারও কোন ভ্রƒক্ষেপ নেই। ৬ দিন আগে হনুমানটিকে দেখা গিয়েছিল নওগাঁ শহরের কেন্দ্রীয় গোরস্থানে।

মিডওয়াইফদের পরিচিতি সভা

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৭ জুন ॥ শিশু ও মাতৃমৃত্যুর হার রোধে মাঠ পর্যায়ে প্রশিক্ষণপ্রাপ্ত মিডওয়াইফদের পরিচিতি করার জন্য এক সভা সোমবার দুপুরে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভাপতিত্ব করেন আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ এইচএম মাহবুব আলম। সভায় নিরাপদ মাতৃত্ব সেবা প্রদানে মিডওয়াইফদের কার্যকর ভূমিকা কাজে লাগানোর উপর সবাই গুরুত্বারোপ করেন।

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

২৮/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: