মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শেষ হলো ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি

প্রকাশিত : ২৭ জুন ২০১৬, ০৪:৩৪ পি. এম.
শেষ হলো ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন ঈদ উপলক্ষে শেষ হলো ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি। সকাল থেকে কমলাপুর রেল স্টেশনে টিকেট নিতে আসা মানুষের উপচেপড়া ভীড় লক্ষ করা গেছে। অনেকেই টিকেট না পেয়ে খালি হাতে ফিরেছেন। অনেকেই এসি কেবিন বা চেয়ারের টিকেট পাননি। এ নিয়ে ক্ষোভ ছিল যাত্রীদের মধ্যে। তবে বেশিরভাগ যাত্রী টিকেট পেয়ে বাড়ি ফিরেছেন। হেসেছেন স্বস্তির হাসি। সোমবার দিনভর বিক্রি হয়েছে ৫ জুনের টিকেট।

টিকেট না পাওয়া প্রসঙ্গে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জনকণ্ঠ’কে বলেন, সিমীত টিকেট দিয়ে বিপুল পরিমাণ মানুষের টিকেটের চাহিদা মেটানো সম্ভব নয়। আমাদের কাছে যতো টিকেট ছিল তা দেয়া হয়েছে। কেউ কেউ হয়ত না পেয়ে নানা অভিযোগ করেছেন। কিন্তু বাস্তবতা ভিন্ন।

সিতাংশু চক্রবর্ত্তী আরো জানান, এবার ঈদের সময়টাতে প্রতিদিন ৩৩টি ট্রেনের ১৮ হাজার টিকেট বিক্রি হয়েছে। বিভিন্ন ট্রেনে অতিরিক্ত ৮৪টি বগি সংযোজন করা হবে। এছাড়া ঢাকা-খুলনা, ঢাকা-পার্বতীপুর ও ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে তিন জোড়া অতিরিক্ত ট্রেন চলবে। অগ্রিম টিকেট বিক্রি উপলক্ষে কমলাপুর স্টেশনে কাউন্টার সংখ্যাও আগের চেয়ে তিনটি বাড়িয়ে ২৩টি করা হয়েছে। নারী, শিশু ও প্রতিবন্ধীদের জন্য রয়েছে আলাদা একটির কাউন্টার। স্টেশন ব্যবস্থাপক জানান, এবার ৬৫ শতাংশ টিকেট উন্মুক্ত বিক্রির জন্য রাখা আছে। মোবাইল ও অনলাইনে বিক্রির জন্য টিকেট রয়েছে ২৫ শতাংশ।

এছাড়া ভিআইপিদের জন্য ৫ শতাংশ এবং রেলওয়ের কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ৫ শতাংশ টিকেট রাখা আছে বলে জানান তিনি। ঈদ উপলক্ষে ১ জুলাই থেকে ঈদের আগের দিন পর্যন্ত সাপ্তাহিক বন্ধের দিনও আন্তঃনগর ট্রেন চালু থাকবে বলে রেলওয়ে জানিয়েছে।

প্রকাশিত : ২৭ জুন ২০১৬, ০৪:৩৪ পি. এম.

২৭/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: