মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় শিশু গার্মেন্টস কর্মী ও ব্যবসায়ী নিহত

প্রকাশিত : ১৭ মে ২০১৬

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় ঝালকাঠির কাঁঠালিয়ায় শিশু, নারায়ণগঞ্জে গার্মেন্টস কর্মী এবং বরিশালে পান ব্যবসায়ী নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার :

ঝালকাঠি ॥ কাঁঠালিয়ায় যাত্রীবাহী টেম্পো উল্টে খালে পড়ে কুলসুম আক্তার নামে দুই বছর বয়সের এক শিশু নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে ১০ যাত্রী। সোমবার সকালে রাজাপুর-কাঁঠালিয়া সড়কের সাতানি বাজারে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকালে রাজাপুর থেকে কাঁঠালিয়া যাওয়ার পথে ১৫ জন যাত্রী নিয়ে টেম্পোটি রাস্তার পাশের সাতানি খালে পানিতে ডুবে যায়। এ সময় শিশু কুলসুম আক্তার ঘটনাস্থলে ডুবে নিখোঁজ হয় এবং আরও ১০ জন আহত হয়।

নারায়ণগঞ্জ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ বন্দরের কেওঢালা এলাকায় যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে নিপু মিয়া (২৫) নামে এক গার্মেন্টস কর্মী নিহত হয়েছেন। নিহত নিপু মিয়া কাঁচপুরের সিনহা গার্মেন্টসের শ্রমিক ছিলেন। তিনি সোনারগাঁ উপজেলার মাঝেরচর এলাকার ফজলুল হকের ছেলে। জানা গেছে, সোমবার সকালে কর্মস্থলে যাওয়ার জন্য নিপু মিয়া কেওঢালা বাসস্ট্যান্ডে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এ সময় ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস বেপরোয়া গতিতে এসে নিপু মিয়াকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

বরিশাল ॥ উজিরপুর উপজেলার ইচলাদী এলাকায় সোমবার দুপুরে টমটমের ধাক্কায় গৌরাঙ্গ চন্দ্র দাস (৬০) নামের এক পান ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত গৌরাঙ্গ দাসের বাড়ি বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নের ব্রাহ্মণদিয়া গ্রামে। জানা গেছে, ইচলাদী বাজার থেকে পান বিক্রি করে গৌরাঙ্গ দাস ভ্যানযোগে বাড়ির উদ্দেশে রওনা হন। পথিমধ্যে বিপরীত দিক থেকে আসা টমটমের ধাক্কায় গৌরাঙ্গ দাস এবং সুশীল নামের আরেক যাত্রী আহত হন।

বরিশাল বোর্ডকে শিক্ষামন্ত্রীর কঠোর হুঁশিয়ারি ॥ মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এবারের এসএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষাবোর্ড কর্তৃপক্ষের ভুলে হিন্দুধর্মে ফেল খবর প্রকাশ হওয়ার কারণে যে অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে যেই জড়িত হোক না কেন, তার বিরুদ্ধে যথাযথ আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে। সোমবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলেছেন। বরিশাল শিক্ষা বোর্ডের ভুলে শিক্ষার্থীর আত্মহত্যা সম্পর্কে মন্ত্রী আরও বলেন, এ বিষয়ে এরইমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। সেখানে শিক্ষাবোর্ড চেয়ারম্যানসহ কর্মকর্তাদের কোন ধরনের অবহেলা বা ত্রুটি থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।গণমাধ্যমে এ সংবাদ বরিশালে ছড়িয়ে পড়ায় নগরবাসীর মধ্যে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। শিক্ষা বোর্ডের বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মন্ত্রীর কঠোর হুঁশিয়ারির পর ঘটনার সঙ্গে জড়িত কতিপয় কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

প্রকাশিত : ১৭ মে ২০১৬

১৭/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: