মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চেলসির সঙ্গে ড্র ॥ টিকে রইল লিভারপুলের ইউরোপা স্বপ্ন

প্রকাশিত : ১২ মে ২০১৬, ১২:৫২ পি. এম.
চেলসির সঙ্গে ড্র ॥ টিকে রইল লিভারপুলের ইউরোপা স্বপ্ন

অনলাইন ডেস্ক॥ ক্রিস্টিয়ান বেনটেকের শেষ মুহূর্তের গোলে আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলার সম্ভাবনা টিকে রইল লিভারপুলের। চেলসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইয়ুর্গেন ক্লপের দল।

বুধবার রাতে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ৩২তম মিনিটে বেলজিয়ামের ফরোয়ার্ড এডেন হ্যাজার্ডের একক প্রচেষ্ঠার গোলে এগিয়ে যায় চেলসি। কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে তারই স্বদেশী বেনটেকে গোলরক্ষক আসমির বেগোভিচের ভুলে বল পেয়ে লিভারপুলকে মূল্যবান ১ পয়েন্ট এনে দেন।

এক ম্যাচ বাকি থাকতে ৫৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানেই থাকলো লিভারপুল। ষষ্ঠ স্থানে থাকা ওয়েস্ট হ্যামের পয়েন্ট ৬২, সাউথ্যাম্পটনের ৬০। ৪৯ পয়েন্ট নিয়ে নবম স্থানেই থাকল চেলসি।

ইপিএলের পয়েন্ট তালিকায় পঞ্চম হওয়া দলটি পরের মৌসুমের ইউরোপা লিগে সরাসরি খেলার সুযোগ পায়। ষষ্ঠ ও সপ্তম স্থান পাওয়া দল দুটিরও সুযোগ থাকে। তবে তা নির্ভর করে এফএ কাপ ও লিগ কাপের ফলের উপর।

শেষ রাউন্ডে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের বিপক্ষে খেলবে লিভারপুল। লিগ থেকে ইউরোপীয় ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতার পরের আসর নিশ্চিত করতে না পারলেও খোদ চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ আছে ক্লপের দলের। আগামী ১৮ মে ইউরোপা লিগের ফাইনালে সেভিয়াকে হারালে পরের মৌসুমে ইউরোপ সেরার এই আসরে উন্নীত হবে তারা।

বুধবার রাতে অন্য ম্যাচে এভারটনকে ৩-০ গোলে হারিয়ে আগামী মৌসুমে ইপিএলে থাকা নিশ্চিত করেছে সান্ডারল্যান্ড। সেই সঙ্গে অবনমন নিশ্চিত হয়ে গেছে নিউক্যাসল ইউনাইটেড ও নরিচ সিটির। অনেক আগেই অবনমন নিশ্চিত হয়েছিল অ্যাস্টন ভিলার।

প্রকাশিত : ১২ মে ২০১৬, ১২:৫২ পি. এম.

১২/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: