মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ক্লাব কাপ হকি ফাইনাল ॥ ঊষার সামনে হ্যাটট্রিকের হাতছানি, ছাড় দিতে নারাজ আবাহনী

প্রকাশিত : ৯ মে ২০১৬

মার্সেল ক্লাব কাপ হকির শিরোপা লড়াই আজ। মুখোমুখি ঊষা ক্রীড়াচক্র ও ঐতিহ্যবাহী আবাহনী লিমিটেড। গত দুই আসরের চ্যাম্পিয়ন হিসেবে ঊষার এবার লক্ষ্য শিরোপা ধরে রেখে হ্যাটট্রিক করার। কিন্তু সেটা ছিনিয়ে নিতে উন্মুখ আবাহনী। রবিবার ফাইনাল পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আবাহনী ম্যানেজার মাহবুব এহসান রানা এবং ঊষার কোচ মামুন উর রশীদ। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন আবাহনী অধিনায়ক অসীম গোপ, ঊষার অধিনায়ক কৃষ্ণ কুমার এবং মার্সেল ক্লাব কাপের লীগ কমিটির সেক্রেটারি মাইনুজ্জামান পিলা ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন।

উভয় দলই এখন পর্যন্ত অপরাজিত। গ্রুপ পর্বে ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে পা রাখে ঊষা। তারা ২ জয় পায় ও ১টি ড্র করে। ‘এ’ গ্রুপে ছিল ৪ দল। আর ৫ দলের ‘বি’ গ্রুপে ৩ জয় পাওয়া আবাহনীও একটি ড্র করে গ্রুপসেরা হিসেবেই সেমিতে পা রাখে। তবে ঊষার ফাইনালে উঠতে দারুণ কাঠ-খড় পোড়াতে হয়েছে। মোহামেডানের বিরুদ্ধে নির্ধারিত সময়ে ৩-৩ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে ওঠে। দারুণ জমজমাট হয়েছে এবারের আসর। এ বিষয়ে ঊষা কোচ মামুন উর রশীদ বলেন, ‘জমজমাট একটি লীগ হচ্ছে। আশা করছি ফাইনালটাও জমজমাট হবে। আবাহনী খুবই ভাল খেলছে। তাদের বিদেশী খেলোয়াড়রাও দারুণ পারফর্মেন্স করছে।’ তবে শিরোপা জিততে দারুণ আশাবাদী তিনি। এ বিষয়ে মামুন বলেন, ‘আমরা ক্লাব কাপে গেল দ্ইুবারের চ্যাম্পিয়ন। আমাদের জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। কিন্তু কাজটি সহজ হবে না। আমাদের শতভাগ দিয়ে খেলতে হবে। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করব শিরোপা ধরে রাখতে।’ কিন্তু প্রতিপক্ষ আবাহনী যে কেমন দল সেটা ভালভাবেই জানা আছে তার। সে কারণেই প্রতিপক্ষ নিয়ে আরও বললেন, ‘আবাহনী জয়ের জন্যই মাঠে নামে। এই মন্ত্রটা তাদের খানিকটা এগিয়ে রাখছে। আমাদের কাজটি সহজ হবে না।’

সেমিতে মেরিনারকে হারাতে দারুণ কষ্ট করতে হয়েছে আবাহনীর। দারুণ প্রতিদ্বন্দ্বিতার পর অবশেষে ৩-২ গোলে তাদের হারিয়ে ফাইনালে ওঠে ঐতিহ্যবাহী দলটি। এবার একমাত্র লক্ষ্য শিরোপা জেতা। নিজ দল নিয়ে ম্যানেজার মাহবুব এহসান বলেন, ‘আমাদের বিদেশী খেলোয়াড়দের সংগ্রহটা বেশ ভাল। কিন্তু তাদের কাছ থেকে এখনও আমরা শতভাগ পাইনি।’ আবাহনীর পাকিস্তানী রিক্রুট খেলোয়াড়রা দারুণ নৈপুণ্য দেখিয়েছেন এখন পর্যন্ত। এরপরও সন্তুষ্ট হতে পারেননি ম্যানেজার। ঊষার বিরুদ্ধে লড়াই কঠিন হবে বলেই মনে করেন তিনি। এ বিষয়ে এহসান বলেন, ‘ঊষা বেশ ব্যালান্সড দল। ভাল খেলেই তারা ফাইনালে এসেছে। তাদের বিপক্ষে লড়াই করা কিছুটা হলেও কঠিন। কিন্তু আমরা সেরা খেলাটা খেলতে পারলে যে কোন কিছুই সম্ভব।’ উল্লেখ্য, এবার টুর্নামেন্টের চ্যাম্পিয়ন নগদ ৭০ হাজার টাকা, রানার্সআপ ৩৫ হাজার টাকা অর্থ পুরস্কার পাবে। এছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কে মার্সেলের পক্ষ থেকে হোম এ্যাপ্লায়েন্স দেয়া হবে।

প্রকাশিত : ৯ মে ২০১৬

০৯/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: