মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় শিশুসহ হত ৩

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় এক স্কুলপড়ুয়া শিশুসহ তিনজন নিহত হয়েছে। মহাখালীতে ফ্লাইওভারের ওপরে পিকআপ ও মাইক্রোবাসের সংঘর্ষে দুই ব্যক্তি আহত হয়েছেন। একই থানা এলাকায় রাজমিস্ত্রি ও রডমিস্ত্রিদের মধ্যে সংঘর্ষে ১০জন আহত হয়েছে। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শনিবার সন্ধ্যার দিকে রামপুরা উলন রোডের হাতিরঝিলে প্রাইভেটকারের ধাক্কায় মোঃ রায়হান (৭) নামে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। একমাত্র সন্তান হারিয়ে মা-বা পাগলপ্রায়। নিহতের বাবা ঠেলাগাড়ি চালক মোঃ লিটন। রামপুরা উলন রোডের ৭৬/১৬ নম্বর বাড়িতে বাবা-মায়ের সঙ্গে থাকত। সে স্থানীয় এ্যাডভান্স প্রিপারেট্রিয়াল স্কুলের প্রথম শ্রেণীর ছাত্র ছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে ৩টার দিকে উলন রোডের বাসার সামনে হাতিরঝিল দিয়ে যাচ্ছিল রায়হান। এ সময় একটি বেপোরোয়া গতির প্রাইভেটকার তাকে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে রায়হানকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬টার দিকে তার মৃত্যু হয়। হাসপাতালে ছেলের লাশ দেখে তার মা বার বার মূর্ছা যাচ্ছিলেন। নিহতের বাবা লিটন কান্নাজড়িত কণ্ঠে বলেন, বাসার সামনের হাতিঝিলে রাস্তা দিয়ে যাবার সময় একটি প্রাইভেটকার ছেলে রায়হানকে ধাক্কা দিয়ে দ্রুতবেগে পালিয়ে যায়। হাসপাতালে তার মৃত্যু হয়। এখন আমি কি নিয়ে বাঁচব। তাদের বুকফাটা আর্তনাদ হাসপাতালে পরিবেশ ভারি হয়ে ওঠে।

এদিকে সবুজবাগের মাদারটেক চৌরাস্তায় ট্রাক চাপায় অজ্ঞাত (৭০) এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। শনিবার ভোরের দিকে ওই বৃদ্ধার রাস্তা পার হচ্ছিলেন। এ সময় একটি বেপরোয়া গতির ট্রাক তাকে চাপা দেয়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সবুজবাগ থানার ওসি আব্দুল কুদ্দুস ফকির জানান, ট্রাকচাপায় গুরুতর আহত ওই নারীকে ঢামেক হাসপাতালে সকাল সাড়ে ৬টার দিকে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার কাছে ১২শ’ টাকা পাওয়া গেছে। কিন্তু মহিলার পরিচয় উদ্ধার করার কোন কিছু পাওয়া যায়নি। স্থানীয়রা পুলিশকে জানিয়েছেন, ছিন্নমূল ওই নারী রাস্তায় ভিক্ষাবৃত্তি করতেন। পুলিশ ট্রাকটির চালককে আটক করেছে বলে জানান ওসি কুদ্দুস।

অন্যদিকে বৃহস্পতিবার গভীররাতে রাজধানীর মিরপুর ১০ নম্বর গোলচত্বরে বাসের ধাক্কায় হান্নান (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মিরপুর মডেল থানার এসআই মোঃ আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় বাসের চালক বা হেলপার কাউকে আটক করা যায়নি। এসআই মোঃ আনোয়ার আরও জানান, রাস্তা পার হওয়ার সময় শ্যামলী থেকে আব্দুল্লাহপুর রুটে চলাচলকারী অভিজাত পরিবহনের একটি যাত্রীবাহী বাস হান্নানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে শনিবার সকালে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে। এছাড়া প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর মহাখালীতে ফ্লাইওভারের ওপরে একটি পিক-আপ ভ্যান হঠাৎ করে ব্রেক কষেন। এ সময় পেছন থেকে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে পিক-আপ ভ্যানটি ধাক্কায় দেয়। এতে মাইক্রোবাসের চালক ও অপর এক যাত্রী গুরুতর আহত হন। তাদের মহাখালী মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বনানী থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর জলিল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, প্রাথমিকভাবে আহতের নাম পরিচয় পাওয়া যায়নি।

সংঘর্ষে ১০জন আহত ॥ রাজধানীর মহাখালীতে রাজমিস্ত্রি ও রডমিস্ত্রিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ১০ জন আহত হয়েছেন। এরা রডমিস্ত্রি। পরে আহতদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা হচ্ছেন, ওসমান গনি, আলমগীর, ইমন, মোজফফার, ফরহাদ, ইকরামুল, মুমিনুল, আয়নাল, আনোয়ার এবং আফছার। আহতরা জানান, শুক্রবার রাত ৯টায় দিকে মহাখালীতে নির্মাণ কাজ নিয়ে রাজমিস্ত্রিরা তাদের ওপর হামলে পড়ে। এতে তারা আহত হয়েছেন।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

০৭/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: