মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি মেলা অনুষ্ঠিত

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৬, ০৭:৩৭ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের উদ্যোগে আয়োজিত পাখি মেলা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে প্রত্যুষে মেলায় আগত দর্শনার্থীগণ বিশ্ববিদ্যালয়ের জলাশয়ে পাখি পর্যবেক্ষণ করেন।

আজ সকাল সাড়ে দশটায় পাখি মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিদ মজুমদার বাবু, বিশিষ্ট পাখিবিশারদ ড .ইনাম আল হক, আইসিইউএন এর কর্মকর্তা ড. হাসিব প্রমুখ। প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মনোয়ার হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মডারেটর ছিলেন ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান।

উপাচার্য পরিবেশ ও প্রকৃতির সঙ্গে মিলেমিশে থাকার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, পরিবেশ ও প্রকৃতিকে ভালোবেসে সমাজ ও রাষ্ট্রের কল্যাণ সাধন করতে হবে। বন্যপ্রাণি, পশু-পাখি আমাদের পরিবেশ ও প্রকৃতিকে রক্ষা করে। পরিবেশকে বাঁচাতে পশু-পাখিকে ভালোবাসতে হবে।

মেলায় বক্তারা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাখিমেলা আয়োজনের মধ্যদিয়ে প্রকৃতি এবং পাখির প্রতি ভালোবাসা জন্মেছে ও সচেতনতা বৃদ্ধি পেয়েছে। পাখির প্রতি এই ভালোবাসা সর্বত্র ছড়িয়ে দিতে হবে।

দিনব্যাপী অনুষ্ঠিত পাখিমেলায় ছোটদের পাখি বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কুইজ, বই-পোস্টার প্রদর্শনী, সংরক্ষিত বিভিন্ন প্রজাতির পাখি, পাখি দেখা, পাখি চেনার প্রতিযোগিতা, পাখি বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৬, ০৭:৩৭ পি. এম.

০৫/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: