মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রেকর্ড গড়েই এগোচ্ছে পিএসজি

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ ফ্রেঞ্চ লীগ ওয়ানে এককভাবেই রাজত্ব করছে প্যারিস সেইন্ট জার্মেই। গত তিন মৌসুম ধরেই লীগ চ্যাম্পিয়ন তারা। এবারও সে পথেই হাঁটছে ফরাসী ক্লাবটি। বুধবার ফ্রেঞ্চ লীগ ওয়ানে নতুন রেকর্ড গড়ল ইব্রা-কাভানিরা। লরেন্ট ব্ল্যাঙ্কের শিষ্যরা এদিন ৩-১ গোলে হারায় লরিয়েন্টকে। সেইসঙ্গে লীগে টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকার মাইলফলক স্পর্শ করে বর্তমান চ্যাম্পিয়নরা। সেইসঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটাকেও আরও সুসংহত করল লরা ব্ল্যাঙ্কের দল। ২৪ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে প্যারিস সেইন্ট জার্মেই।

প্যারিসের মাঠে পুরো ম্যাচজুড়েই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় পিএসজি। এই ম্যাচে শুরু থেকেই খেলতে নামেন এডিসন কাভানি। আর কোচের আস্থার প্রতিদান দিতেও ভুল করেননি নিষ্প্রভ থাকা উরুগুইয়ান স্ট্রাইকার। ম্যাচ শুরুর ছয় মিনিটেই জ¬াতান ইব্রাহিমোভিচের পাসে গোল করে দলকে এগিয়ে দেন এডিসন কাভানি। তবে সমতায় ফিরতে খুব একটা সময় নেয়নি সফরকারীরা। ১৯ মিনিটে লরিয়েন্টকে ম্যাচে ফেরান ফরাসী রক্ষণসৈনিক রাফায়েল গারেইরো। এর ফলে সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।

বিরতির পরই যেন নিজেদের ধার বাড়িয়ে দেয় স্বাগতিকরা। তার ফলাফলও পেয়ে যায় দ্রুত। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে লেইভিন কারজাওয়ার বাড়ানো বল প্রতিপক্ষের জালে জড়ান সুইডিশ তারকা জ¬াতান ইব্রাহিমোভিচ। এর ১৪ মিনিট পর গারেইরোর স্বদেশী ডিফেন্ডার কারজাওয়ার গোলে ম্যাচে পূর্ণ নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা। আর নির্ধারিত সময় শেষে রেকর্ড গড়ার উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়েন কাভানি-ডি মারিয়া-মাতুইদিরা। পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা পিএসজির সংগ্রহ ২৪ ম্যাচে ৬৬ পয়েন্ট। যার ২১টিতেই জয় আর বাকি তিন ম্যাচে ড্র। পিএসজির সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে মোনাকো। তাই এবারও যে ফ্রেঞ্চ লীগের শিরোপা জিতবে পিএসজি তা অনেকটা অনুমিতই।

ফ্রেঞ্চ লীগ ওয়ানে ১৯৯৪-৯৫ মৌসুমে টানা ৩২ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল নান্টেস। এবার সেই রেকর্ডকেই ছাড়িয়ে গেল পিএসজি। অসাধারণ এই কীর্তি গড়ে রোমাঞ্চিত ক্লাবটির অভিজ্ঞ কোচ লরা ব্ল্যাঙ্ক। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আজকের রাতটা আমাদের জন্য খুবই আনন্দের। কারণ রেকর্ড করা মানে সবসময়ই বিশেষ কিছু করা।’ টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকা পিএসজি তাদের শেষ ১৪ ম্যাচের সবই জয় পেয়েছে।

তবে লরিয়েন্টের বিপক্ষে ম্যাচে পুরো সময়ই যে তারা নিয়ন্ত্রণ করতে পারেননি সেটা অকপটেই স্বীকার করেছেন ব্ল্যাঙ্ক। এ বিষয়ে তিনি বলেন, ‘ম্যাচের অনুভূতির কথা প্রকাশ করতে হলো আমি বলব মিশ্র। কারণ ম্যাচের পুরোটা সময় আমরা নিয়ন্ত্রণ করতে পারিনি। কোন কোন সময় প্রতিপক্ষরাও ভাল খেলেছে।’ লরিয়েন্টের বিপক্ষে গোল করে লীগের সর্বোচ্চ গোলদাতার জায়গাটা দখল করে রেখেছেন জ¬াতান ইব্রাহিমোভিচ। এবারের আসরে এখন পর্যন্ত ৯ গোল করেছেন এই সুইডিশ স্ট্রাইকার।

আর সবমিলিয়ে মৌসুমের ২০তম গোল করে জানিয়ে দিলেন আসলে বয়সের ফ্রেমে নিজেকে বেঁধে রাখতে নারাজ তিনি। ফ্রেঞ্চ লীগ ওয়ানে সুইডিশ তারকা ইব্রাহিমোভিচের সমান ৯ গোল করে নিজেকে মেলে ধরছেন বেঞ্জামিন মোকান্দিও। এরপর ৮ গোল করে তিনে আছেন মিচি বাটসুয়াই।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৬

০৫/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: