মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে দেশের অষ্টম বিমানবন্দর হবে ॥ মেনন

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩ ফেব্রুয়ারি ॥ দীর্ঘদিনের পরিত্যক্ত ঠাকুরগাঁও বিমানবন্দরটি চালু করার ঘোষণা দিলেন বিমানমন্ত্রী রাশেদ খান মেনন এমপি। এটি চালু হলে হবে দেশের অষ্টম বিমানবন্দর।

তিনি বুধবার দপুরে ঠাকুরগাঁও বিমানবন্দর পরিদর্শনে এসে বিমানবন্দর রানওয়েতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যকালে এ ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, ব্রিটিশ আমলে নির্মিত ঠাকুরগাঁও বিমানবন্দরটির নিজস্ব আড়াই শ’ একর জমিতে এর সব ধরনের অবকাঠামো রয়েছে। এটি চালু করতে তেমন কোন খরচ হবে না। তিনি বলেন, চালু করার জন্য যা দরকার আমরা ৩ মাসের মধ্যে সে কাজ শুরু করব।

মন্ত্রী বলেন, ২য় বিশ^যুদ্ধের পর থেকে বিমানবন্দরটি চালু ছিল। কিন্তু এটিকে লোকসান খাত দেখিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। আমাদের সরকার গত দুই বছর ধরে বিমানকে লাভজনক করে তুলেছে। তাই আরও বিমানবন্দর বাড়ানো হবে। সৈয়দপুর বিমানবন্দরকে আঞ্চলিক বিমানবন্দর করা হবে। বাংলাবান্ধা স্থলবন্দরটি শতভাগ কর্মক্ষম হলে ভারত নেপাল ভুটানের লোকজন সড়ক পথে এসে ঠাকুরগাঁও বিমানবন্দর ব্যবহার করতে পারবেন।

জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ^াসের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্রসেন এমপি, অধ্যাপক ইয়াসিন আলী এমপি, পুলিশ সুপার ফারহাত আহমেদ, জেলা পরিষদ প্রসাশক সাদেক কুরাইশি, জেলা আ’লীগের সহসভাপতি মকবুল হোসেন প্রমুখ।

পানিতে ডুবে যুবলীগ নেতার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৩ ফেব্রুয়ারি ॥ গোপালপুরে পানিতে ডুবে হেমনগর ইউনিয়ন যুবলীগ সভাপতির মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

নিহতের মামাত ভাই আসাদুজ্জামান সোহেল জানান, উপজেলার হেমনগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ও ভোলারপাড়া গ্রামের প্রয়াত নুরুল ইসলামের ছেলে আবদুল লতিফ (৪৭) সকালে বাড়ি হতে বের হন। বিকেলে গ্রামের লোকজন বাড়ির পাশের একটি ডোবায় তার দেহ ভেসে থাকতে দেখে। পরে তাকে সেখান থেকে দ্রুত উদ্ধার করে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেন। নিহতের পরিবারের দাবি- আব্দুল লতিফ উচ্চ রক্তচাপে ভুগছিলেন।

খুলনায় স্কুলছাত্র বিদ্যুতের সন্ধান ৫ দিনেও মেলেনি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বই কিনতে বাড়ি থেকে বাজারের উদ্দেশে বের হয়ে নিখোঁজ হয়েছে খুলনার দাকোপ উপজেলার দাকোপ ইউনিয়নের কাকড়াবুনিয়া গ্রামের নবম শ্রেণীর ছাত্র বিদ্যুত ম-ল (১৪)। গত ৫ দিনেও তার সন্ধান মেলেনি। এ ব্যাপারে দাকোপ থানায় জিডি করা হলেও পুলিশ তার সন্ধান পায়নি, উদঘাটন করতে পারেনি নিখোঁজ রহস্য। এদিকে ছেলের চিন্তায় অসুস্থ হয়ে পড়েছেন বিদ্যুতের বাবা নির্মল ম-ল ও মা শ্যামলী ম-ল।

সে গত ২৮ জানুয়ারি সকাল ১০টার দিকে বই কেনার নাম করে তার কাকাত ভাই সাগর ম-লের (১৮) সঙ্গে পৃথক সাইকেলযোগে দাকোপ উপজেলা সদরে যায়। বাজারে ঘোরাঘুরির এক পর্যায়ে ভিড়ের মধ্যে সাগর ও বিদ্যুৎ পরস্পর বিচ্ছিন্ন হয়ে পড়ে। সাগর বিদ্যুৎকে মোবাইল ফোনে বার বার কল করে। কিন্তু বিদ্যুৎ ফোন রিসিভ না করায় সাগর বাড়ি এসে বিষয়টি তার বাবা মাকে জানায়।

শেরপুরে অপহৃত শিশু ১০ ঘণ্টা পর উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৩ ফেব্রুয়ারি ॥ অপহরণের ১০ ঘণ্টা পর শাহরিয়ার আহাম্মেদ কাজল (৫) নামে এক স্কুলছাত্রকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে শহরের চকপাঠক এলাকার এক বাসা থেকে তাকে উদ্ধার করা হয়। সে দিশা স্কুলের প্লে গ্রুপের ছাত্র ও স্থানীয় এনজিও কর্মী শাহ আলমের ছেলে। ওই ঘটনায় জড়িত অভিযোগে ওই স্কুলছাত্রের মামাত বোন আরিফা সুলতানা তৃপ্তিকে গ্রেফতার করা হয়। বুধবার গ্রেফতারকৃত তৃপ্তিকে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ আদালতে সোপর্দ করা হলে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান বৃহস্পতিবার শুনানির তারিখ ধার্য করে তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সময়ে উদ্ধার হওয়া শিশু কাজলের জবানবন্দী গ্রহণক্রমে তাকে পিতার হেফাজতে দেয়া হয়।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬

০৪/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: