১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

খালেদা জিয়ার নেতৃত্বে আবারও রাজপথে নামতে হবে ॥ হাফিজ


স্টাফ রিপোর্টার ॥ মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ১৯৭১-এ বিজয় অর্জিত হলেও মুক্তিযুদ্ধ এখনও শেষ হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ। মুক্তিযোদ্ধাদের কৃতিত্ব রাজনীতিবিদরা হাইজ্যাক করেছেন মন্তব্য করে তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা পরিপূর্ণভাবে প্রতিষ্ঠিত করতে হলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আবারও রাজপথে নামতে হবে। শুক্রবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অস্ত্রের মুখে পৌরসভা নির্বাচনে সরকার সমর্থকরা বিএনপির প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহার করতে বাধ্য করছে অভিযোগ করে হাফিজ উদ্দিন বলেন, পৌরসভা নির্বাচনের মাধ্যমে সরকার অতীতের সব রেকর্ড ভঙ্গ করবে। তিনি বলেন, সিটি নির্বাচনে কেউ ভোট দিতে পারেনি। এর আগে ৫ জানুয়ারির নির্বাচনে ৫ শতাংশ লোকও ভোটকেন্দ্রে যায়নি। সরকারের মন্ত্রী-এমপিরা নির্বাচনীবিধি ভঙ্গ করলেও কমিশন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সাহস পাচ্ছে না। তাই নির্বাচনের নামে আমরা প্রহসন দেখতে যাচ্ছি।

মেজর হাফিজ বলেন, আনুষ্ঠানিকভাবে নিমন্ত্রণ জানিয়েও বঙ্গভবনের গেট থেকে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ ইব্রাহিমকে প্রবেশ করতে না দেয়ার মাধ্যমে মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়েছে। এজন্য তার কাছে সংশ্লিষ্টদের ক্ষমা চাইতে হবে।

বিএনপির ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেনÑ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

আবদুল্লাহ আল নোমান বলেন, আসন্ন পৌর নির্বাচন সুষ্ঠু হবে না, মানুষ ভোট দিতে পারবে না এটা জেনেও আমরা নির্বাচনে যাচ্ছি। এর কারণ বিএনপি একটি গণতান্ত্রিক দল। তবে ভোট সুষ্ঠু হলে ৮০ ভাগ ভোট আমরাই পাব।

আজ ২০ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক ॥ আসন্ন পৌরসভা নির্বাচনসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে আজ শনিবার ২০ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক ডাকা হয়েছে। বেলা ১১টায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন খালেদা ॥ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে আজ শনিবার রাত ৮টায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

বঙ্গবন্ধুর প্রতি আলালের দরদ ॥ আওয়ামী লীগ নেতাদের পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ছোট করে ছাপাতে দেখে বঙ্গবন্ধুর প্রতি দরদ দেখালেন যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ গণতান্ত্রিক সংসদ’ নামক একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেনÑ ঢাকা শহরে বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগ নেতাদের পোস্টারে দেখা যায় বাচ্চা ছেলেদের কাজলের টিপের মতো বঙ্গবন্ধুর ছবি আর নেতাদের ছবি বিশাল আকারে লাগনো হয়েছে। এতে তারা নিজেরা কতখানি সম্মান বঙ্গবন্ধুকে দেন? তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনার ফেরি করে বেড়াচ্ছেন তারাই বঙ্গবন্ধুকে অপমান করছেন।