মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সৌদি আরবের মসজিদে হামলার দায় স্বীকার করেছে আইএস

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫

সৌদি আরবের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করেছে ইসলামী স্টেট (আইএস)। এর আগে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্ধৃত করে এসপিএ সংবাদ সংস্থা ও আল-আরাবিয়া টেলিভিশন চ্যানেল বোমা হামলায় তিনজন নিহত হয়েছেন বলে জানিয়েছিল। খবর ওয়েবসাইটের।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাষ্ট্রীয় আল-আরাবিয়া টেলিভিশনকে জানিয়েছেন, ইসলাম ধর্মের ইসমাইলি শিয়া সম্প্রদায়ের মুসল্লিরা মাগরিবের নামাজ আদায় করার সময় আল-মাসহাদ মসজিদে হামলাটি চালানো হয়।

নাজরানের একজন চিকিৎসক মোহাম্মাদ আল-আসকার বলেন, মাগরিবের নামাজ শেষ হওয়ার পর মুসল্লিরা মসজিদটির মূল দরজা দিয়ে বের হওয়ার সময় আত্মঘাতী হামলাকারী নিজেকে উড়িয়ে দেন।

সিরিয়ায় এ মাসেই বাস্তুচ্যুত ১ লাখ ২০ হাজার

সিরিয়ায় এ মাসে লড়াইয়ের কারণে কমপক্ষে ১ লাখ ২০ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে। মানবিক বিষয়াদি সমন্বয়ের দায়িত্বপ্রাপ্ত জাতিসংঘ সংস্থার কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। খবর আলজাজিরা অনলাইনের।

জাতিসংঘের কো-অর্ডিনেশন অব হিউম্যানিটেরিয়ান এ্যাফেয়ার্সের অফিস থেকে সোমবার বলা হয় যে, আলেপ্পো, হামা ও ইদলিব প্রদেশে ৫ অক্টোবর ও ২২ অক্টোবরে মধ্যবর্তী সময়ে বাড়িঘর ছেড়ে পালিয়েছে এই জনগণ। জাতিসংঘের মুখপাত্র স্টিফেন ডুজরিক বলেছেন, বাস্তুচ্যুতদের কিছু সংখ্যক শরণার্থী তুর্কি সীমান্তের কাছে শিবিরগুলোতে আশ্রয় নিয়েছে। তিনি বলেন, আলেপ্পোর বেশিরভাগ মানুষ শহরের পশ্চিমে গ্রামাঞ্চলে পালিয়ে গেছে। ডুজরিক বলেন, বাস্তুচ্যুত সিরীয়দের জন্য তাঁবু, গৃহস্থালি সরঞ্জাম, খাদ্য পানি ও স্বাস্থ্য সেবার প্রয়োজন। তিনি বলেন, মানবাধিকার কর্মীরা তাদের প্রয়োজনে আরও বেশি করে সাড়া দিচ্ছেন এবং রান্না করা ও অন্যান্য খাদ্য তিন শহরের শরণার্থীদের কাছে বিতরণ শুরু করেছেন। কিন্তু সরবরাহ আরও বাড়ানো প্রয়োজন।

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫

২৮/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: