মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

অস্ত্র আইনের মামলায় রাজশাহীতে ছাত্রশিবির নেতার যাবজ্জীবন

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫, ০৫:০২ পি. এম.

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ অস্ত্র আইনের মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র শিবিরের সাবেক সেক্রেটারি সাইফুদ্দিন ইয়াহিয়ার যাবজ্জীবন সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছে রাজশাহী দ্রুতবিচার ট্রাইবুনাল। এছাড়া একই মামলার অপর ধারায় ১০ বছরের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুরে ট্রাইবুনালের বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান জনাকীর্ণ আদালতে এ রায় দেন। এসময় আসামী আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। অস্ত্র আইনে দ্ইুটি ধারার একটিতে যাবজ্জীবন ও অপরটিতে ১০ বছর সশ্রম কারাদ- প্রদান করা হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে জানা যায়, ব্যাব রাজশাহী একটি দল ২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর দিবাগত রাত তিনটার দিকে রাজশাহী নগরীর আল রহমান হার্ডয়ার মার্কেটের তৃতীয় তলায় অভিযান পরিচালনা করেন। এসময় আসামী ও শিবির নেতাকে একটি কক্ষ থেকে পিস্তল, আট রাউন্ড গুলি, ১৩টি ককটেল এবং দেশিয় অস্ত্রসহ তাকে আটক করা হয়। ওইদিনই র‌্যাব রাজশাহীর তৎকালীন ডিএডি আলতাফ হোসেন বাদী হয়ে নগরীর বোয়ালিয়া থানায় অস্ত্র আইনে ৮ জনকে আসামী করে মামলা দায়ের করেন। তবে মামলার তদন্ত শেষে চার্জসীটে ৭ জনকে অব্যহতি দেয়া হয়।

আদালত সূত্র জানায়, এ মামলায় ১৯ জনকে সাক্ষী করা হয়। এতে ১৮জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। মামলাটির বাদি পক্ষে ছিলেন বিশেষ পিপি এনতাজুল হক বাবু এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন এ্যাডভোকেট মিজানুল ইসলাম। রায় ঘোষণার পর কড়া নিরাপত্তায় আসামীকে কারাগারে নেয়া হয়।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫, ০৫:০২ পি. এম.

২৬/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: