মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জুভেন্টাসে হার্নানেস ম্যানইউতে মার্শাল

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ফুটবলের গ্রীষ্মকালীন দল বদল শেষ হয়েছে মঙ্গলবার। দল বদলের শেষদিনে তেমন চমক ছিল না। তবে উল্লেখযোগ্য ঘটনার মধ্যে ছিল ইন্টার মিলান ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার হার্নানেস। আর মোনাকো ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন ফ্রান্সের এ্যান্থনি মার্শাল।

দল বদলের শেষদিনেও ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি গিয়ার দল ছাড়ার গুঞ্জন ছিল। এবার শুরু থেকেই চাউর হয়েছিল, রিয়াল মাদ্রিদে নাম লেখাবেন স্প্যানিশ এই গোলরক্ষক। তবে শেষ পর্যন্ত সেটা হয়নি। ওল্ডট্রাফোর্ডেই থাকতে হচ্ছে গিয়াকে। এ জন্য অবশ্য ম্যানইউর ওপর ক্ষোভ ঝরিয়েছে রিয়াল। স্প্যানিশ পরাশক্তিদের দাবি, গিয়াকে নিয়ে ম্যানইউ বেইমানি করেছে। এবারের মৌসুমে আন্দ্রে পিরলো, আর্টুরো ভিদাল ক্লাব ছাড়ায় জুভেন্টাসের মিডফিল্ডও যেন পুরোনো ছন্দ হারিয়ে ফেলে। মাঝমাঠে তাদের শূন্যতা পূরণের লক্ষ্যেই হার্নানেসকে দলে ভিড়িয়েছে সিরি এ’র বর্তমান চ্যাম্পিয়নরা। তিন বছরের চুক্তিতে জুভেন্টাসে যোগ দিয়েছেন হার্নানেস। যার আর্থিকমূল্য ১১ মিলিয়ন ইউরো। ট্রান্সফার উইন্ডোর শেষদিনে ৩০ বছর বয়সী হার্নানেসকে দলে ভেড়ায় জুভিরা। এর আগে ল্যাজিওর হয়ে প্রায় চার মৌসুম কাটানোর পর ২০১৪ সালে ইন্টারে যোগ দেন হার্নানেস। দেড় মৌসুমে ইন্টারের হয়ে ৫০ ম্যাচ খেলে করেন সাত গোল। ২০০৮ সালে ব্রাজিল দলে অভিষেক হলেও জাতীয় দলে নিয়মিত হতে ব্যর্থ হন। এখন পর্যন্ত সেলেসাওদের জার্সি গায়ে খেলেছেন ২৭ ম্যাচ। দল বদলের শেষদিনে ইংলিশ ক্লাব ম্যানইউর সঙ্গে চুক্তি করেছেন মোনাকোর ফরোয়ার্ড এ্যান্থনি মার্শাল। ফ্রান্স ফুটবল ফেডারেশনের এক বিবৃবিতে বলা হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি স্বাক্ষরের জন্য মার্শাল জাতীয় দলের কোচ দিদিয়ের দেশমের কাছে অনমুতি চাইলে তাকে সেটা দেয়া হয়। যদিও এই ধরনের পরিস্থিতি সাধারণত হয় না বলেই এফএফএফ জানিয়েছে। ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছে, ১৯ বছর বয়সী এই স্ট্রাইকারের জন্য ম্যানইউ ৩৬ মিলিয়ন পাউন্ড (৫৫.৪৯ মিলিয়ন মার্কিন ডলার) প্রস্তাব দিয়েছে।

ভ্যান গালকে ভর্ৎসনা ডি মারিয়ার

স্পোর্টস রিপোর্টার ॥ ম্যানচেস্টার ইউনাইটেডে মাত্র এক মৌসুম থাকার পর ফরাসী ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেইনে যোগ দিয়েছেন এ্যাঞ্জেল ডি মারিয়া। কি কারণে ওল্ডট্রাফোর্ড ছেড়েছেন তা অবশেষে বলেছেন আর্জেন্টাইন তারকা। মঙ্গলবার এক সাক্ষাতকারে রীতিমতো ম্যানইউ কোচ লুইস ভ্যান গালকে ধুয়ে দেন ডি মারিয়া। সাক্ষাতকারে তিনি বলেন, রিয়াল ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে আসার পর শুরুটা আমি ভালই করেছিলাম। এরপর চোটে পড়লাম। বিষয়গুলো আমার পক্ষে কাজ করছিল না এবং কোচ আমার পজিশন বদল করলেন। তার নিজের দর্শন আছে এবং সেটা ছিল আমার ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে দেয়ার অন্যতম কারণ। তার সঙ্গে কাজ করাটা ছিল বেশ কঠিন। মারিয়া আরও বলেন, ইনজুরি থেকে ফিরে আসার পর ভ্যান গাল আমার জায়গা পরিবর্তন করে দেয়। এটি খুব খারাপ ব্যাপার। তার দৃষ্টিভঙ্গি অত্যন্ত খারাপ।

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০১৫

০২/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: