১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শাবি উপাচার্যবিরোধী আন্দোলন থেকে সরে আসতে শিক্ষকদের প্রতি ছাত্রলীগের আহ্ব


স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সামগ্রিক পরিস্থিতি নিয়ে মঙ্গলবার দুপুরে শাবি প্রেসক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় ছাত্রলীগ নেতৃবৃন্দ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান উপাচার্য বিরোধী আন্দোলন থেকে শিক্ষকদের সরে আসার আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে শাবিতে চলমান উপাচার্য বিরোধী আন্দোলনেক ‘নোংরা, মিথ্যা ও কুরুচিপূর্ণ শিক্ষকদের আন্দোলন’ বলেও অভিহত করেছে ছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে আয়োজিত এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন শাবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ, সিনিয়র সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, সহ-সভাপতি অঞ্জন রায়, সাধারণ সম্পাদক ইমরান খান, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সবুজ এবং সিনিয়র ছাত্রলীগ নেতা উত্তম কুমার দাশ।

সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ দাপ্তরিক কাজ বন্ধ রেখে বিশ্ববিদ্যালয় সচল রাখা যায় না উল্লেখ করে বলেন, বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা চলছে, ক্লাস হয়তো হচ্ছে কিন্তু পরীক্ষা হচ্ছে না। বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম বন্ধ হয়ে আছে। একটি বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কাজ বন্ধ রেখে সচল থাকতে পারে না।

পার্থ আরও বলেন, ‘ঈদের ছুটির মধ্যেই সমস্যার সমাধান করা না হলে শাবিপ্রবি ছাত্রলীগ সাংগঠনিকভাবে তা প্রতিহত করবে। যে শিক্ষকের সমস্যা থেকে এই আন্দোলনের সূত্রপাত সেই সমস্যার সমাধান হয়ে গেছে। ওই শিক্ষকসহ ১৯ জন বিভাগীয় প্রধানের উপস্থিতিতে তা শেষ হয়েছে। ক্ষুদ্র সমস্যা থেকে উপাচার্য বিরোধী আন্দোলন শুরু করা থেকেই এটাই বুঝা যায় যে তা পূর্ব পরিকল্পিত ছিল।’

সাধারণ সম্পাদক ইমরান খান এ আন্দোলনকে ‘নোংরা, মিথ্যা ও কুরুচিপূর্ণ শিক্ষকদের আন্দোলন’ উল্লেখ করে বলেন, ‘শিক্ষকরা যে ভাষায় কথা বলছেন বা যেভাবে আন্দোলন চালাচ্ছেন, তা অত্যন্ত নোংরা, মিথ্যা ও কুরুচিপূর্ণ। তাদের এসব কর্মকা- কোনভাবেই সমর্থন করা যায় না। সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে নিয়ে তারা যে নোংরা বক্তব্য দিয়েছেন তা শিক্ষক হিসেবে তাদের কাছ থেকে কাম্য নয়। সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে ছাত্রলীগ সমর্থন করে কিন্তু তাদের আন্দোলনে কোন ছাত্রলীগ নেতাকর্মী অংশগ্রহণ করেনি এটা ছিল সম্পূর্ণ তাদের স্বতঃস্ফূর্ত আন্দোলন।’

সম্পর্কিত:
পাতা থেকে: