২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মিনু-বুলবুলসহ বিএনপির ৫৫ নেতাকর্মীর নামে চার্জশীট


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে নাশকতার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু এবং দলটির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের সদ্যসাময়িক বরখাস্ত হওয়া মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ ৫৫ নেতাকর্মীর নামে আদালতে চার্জশীট দিয়েছে পুলিশ। রাজশাহী নগরীতে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলার মামলায় সম্প্রতি মহানগর পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আশিকুর রহমান কঠোর গোপনীয়তায় আদালতে ওই চার্জশীট দাখিল করেন। তবে সোমবার তা আদালতে উপস্থাপন করা হয়।

মিনু-বুলবুল ছাড়াও ওই তালিকায় রয়েছেন, বিএনপির বিশেষ সম্পাদক ও জেলা সভাপতি নাদিম মোস্তফা এবং নগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলনও।

মহানগর গোয়েন্দা শাখার পরিদর্শক আশিকুর রহমান সংবাদিকদের জানান, গত ২০ জানুয়ারি শিশির পরিবহনের একটি বাস চাঁপাইনবাবগঞ্জ থেকে পুলিশী নিরাপত্তায় ঢাকার উদ্দেশে যাচ্ছিল। বাসটি রাজশাহী স্টপেজে পৌঁছলে সেখানে নিরাপত্তায় পুলিশ ছিল না। পরে পুলিশী নিরাপত্তা ছাড়াই বাসটি গন্তব্যে রওনা হয়। পথে নগরীর ভদ্রা রেশম ভবনের সামনে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে । এ সময় চালক গতি থামিয়ে দেন।

পরে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোলবোমা ছোড়ে আগুন দেয়। এ ঘটনায় ওই বাসযাত্রী আম্বিয়া বেগম পেট্রোলবোমায় দগ্ধ হন। আগুনে তার দুই হাত ও মুখম-ল ঝলসে যায়। এ ঘটনায় ওইদিন পুলিশ বাদী হয়ে ৩৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০ জনের নামে বোয়ালিয়া মডেল থানায় মামলা দায়ের করে।

এর আগে গত বছরের ২৯ সেপ্টেম্বর পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ সরকার হত্যা মামলা, ৪ ফেব্রুয়ারি নগরীর বোয়ালিয়া মডেল থানার তৎকালীন ওসি (তদন্ত) খান মোহাম্মদ শাহরিয়ারকে গুলি করে হত্যা চেষ্টার মামলাসহ কয়েকটি মামলায় আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ। এর মধ্যে নাশকতাসহ চারটি মামলায় আদালতে চার্জশীট দাখিল করায় ৭ মে রাসিকের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ওই চার মামলায় চার্জশীট ছাড়াও বিএনপির নেতাকর্মীদের নামে নগরীতে নাশকতার অন্তত: ২০টি মামলা রয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: