১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বাংলাদেশে আসছেন না কোহলি!


স্পোর্টস রিপোর্টার ॥ আবারও বাংলাদেশ সফরে খর্বশক্তির দলই পাঠাচ্ছে ভারতের ক্রিকেট বোর্ড। ৭ জুুন যে বাংলাদেশ সফরে আসবে ভারত, সেই সফরে বিরাট কোহলির না থাকার সম্ভাবনাই জোরালো হচ্ছে। ভারতের বিভিন্ন পত্র-পত্রিকার সূত্রে এমনটিই ইঙ্গিত মিলছে।

আগামী জুনে বাংলাদেশ সফরে খর্বশক্তির দল পাঠাচ্ছে ভারত। ভারতের প্রভাবশালী দৈনিক টাইমস অব ইন্ডিয়া ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বরাত দিয়ে এমনটিই জানিয়েছে। তার মানে আরেকবার বাংলাদেশে আসছে ভারতের ‘বি’ দল।

শোনা যাচ্ছে, ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি টানা ক্রিকেট থেকে বাঁচতে বিসিসিআইয়ের কাছে বিশ্রাম চেয়েছেন। তার মতো বিশ্রাম চেয়েছেন আরও বেশ কয়েক সিনিয়র ক্রিকেটার। কোহলি যদি না আসেন তাহলে ভারতকে নতুন টেস্ট অধিনায়ক দিয়ে বাংলাদেশ সফর করাতে হবে। কে সেই অধিনায়ক? আজিঙ্কা রাহানে এবং চেতশ্বর পূজারা? এ দুটি নামই হাওয়ায় ভাসছে!

গত ডিসেম্বর থেকে একটানা ক্রিকেট খেলে যাচ্ছে ভারত। বিশ্বকাপের পরপরই শুরু হলো আইপিএল। আইপিএল শেষ হতে না হতেই আবার বাংলাদেশ সফর। তারপর আবার রয়েছে জিম্বাবুইয়ে এবং শ্রীলঙ্কা সফর। এত বেশি বেশি ক্রিকেটের ধকল এড়াতেই বোর্ডের কাছে কোহলিদের বিশ্রাম চাওয়া, ‘কোহলি বিশ্রাম চান এটা নিশ্চিত। গত এক বছর দলের সিনিয়র ক্রিকেটাররা অনেক সফর করেছে বলে তারা বাংলাদেশ সফরে যেতে চায় না। তাদের কয়েকজন বিশ্রাম চেয়েছেন।’ জানিয়েছে বিসিসিআইয়ের একটি সূত্র।

ওই সূত্র আরও জানায়, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টিভি দর্শকদের আগ্রহের কথা ভেবে কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে রাখতে বলেছে। বাংলাদেশ সফরে সম্ভাব্য কারা যেতে পারে সেই তালিকা আমরা এখনও করিনি।’

তবে আর যাই হোক বিসিসিআইয়ের ওই সূত্রে এটা পরিষ্কার যে, বাংলাদেশ সফরকে তারা সামান্যই গুরুত্ব দিচ্ছে। ১০ জুন ফতুল্লায় শুরু হবে একমাত্র টেস্টটি। এরপর ১৮, ২১ ও ২৪ মে যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সফরে ভারতীয় দলের চেহারা কেমন হবে সেটা জানা যাবে ২০ মে। তবে এখনই যে অবস্থা দাঁড় হচ্ছে, তাতে বোঝাই যাচ্ছে গতবছর জুনে বাংলাদেশ সফরে যে ‘বি’ টিম পাঠিয়েছিল ভারত, এবারই তাই করবে। দলটিতে কোহলি থাকছেন না।

সম্পর্কিত:
পাতা থেকে: