ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি

সেমিতে এক পা বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৮, ৩০ মে ২০২৪

সেমিতে এক পা বাংলাদেশের

বাংলাদেশ-ইন্দোনেশিয়া ম্যাচের একটি দৃশ্য

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা তৃতীয় জয় কুড়িয়ে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। বুধবার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ইন্দোনেশিয়াকে ৫টি লোনাসহ ৫৯-১৯ পয়েন্টে হারান আরদুজ্জামান, মিজানুর, আল-আমিনরা। খেলার প্রথমার্ধে বিজয়ী দল ৩৫-২ পয়েন্টে এগিয়েছিল। চমৎকার ক্রীড়াশৈলী প্রদর্শন করে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন বাংলাদেশের মিজানুর রহমান। তরুণ এই রেইডার প্রতিপক্ষের কাছ থেকে একাই আদায় করেন ১৮ পয়েন্ট। নিজেদের তৃতীয় ম্যাচে দ্বিতীয়বারের মতো ম্যাচসেরার পুরস্কার জিতে নিলেন এই রেইডার।
খেলার শুরু থেকেই ইন্দোনেশিয়ার ওপর প্রাধান্য বিস্তার করে খেলতে শুরু করে বাংলাদেশ দল। ষষ্ঠ মিনিটেই প্রতিপক্ষের কাছ থেকে প্রথম লোনা আদায় করে নেয় তারা। ম্যাচজুড়ে বাংলাদেশের দাপট এতটাই ছিল যে, একপর্যায়ে বাংলাদেশ এগিয়েছিল ২৫-১ পয়েন্ট! প্রথমার্ধেই তিনটি লোনা অর্জন করে লাল-সবুজ বাহিনী। দ্বিতীয়ার্ধে আরও দুটি।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডিতে টানা তিন জয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ। এই ম্যাচের আগে দক্ষিণ কোরিয়া এবং মালয়েশিয়ার বিরুদ্ধে জয় তুলে নেয় বাংলাদেশ। অন্যদিকে আসরে টানা দুই জয়ের পর নিজেদের তৃতীয় ম্যাচে এসে হারের মুখ দেখল ইন্দোনেশিয়া। দলটি জিতেছিল পোল্যান্ড এবং দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে।

টানা তিন ম্যাচ জিতে দারুণ খুশি বাংলাদেশের কোচ আব্দুল জলিল। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমরা পরিকল্পনামাফিক টুর্নামেন্টে খেলছি। তিন ম্যাচ জিতলেও সেমিফাইনাল এখনো নিশ্চিত হয়নি। তবে আমরা আশাবাদী গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই আমরা শেষ চারে পা রাখব। দল যেভাবে খেলছে, টুর্নামেন্টজুড়েই এটা অব্যাহত রাখবে দল।’ টানা তিন ম্যাচে সহজ জয়ে আত্মবিশ্বাসী জলিল অবশ্য পা মাটিতেই রাখছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘টানা তিন ম্যাচে সহজ জয় পেলেও গত দুই ম্যাচের চেয়ে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে আরেকটু প্রতিদ্বন্দ্বিতা আশা করেছিলাম। সামনে আরও ম্যাচ এখনো বাকি আছে। দলকে অতি আত্মবিশ্বাসী হলেও চলবে না। আমরা স্বাগতিক শিবির। টানা তিনবারের চ্যাম্পিয়ন। চতুর্থবারও আমরা চ্যাম্পিয়ন হয়ে টুর্নামেন্ট শেষ করতে চাই।’ 
ইন্দোনেশিয়ার বিরুদ্ধে ম্যাচসেরার পুরস্কার জেতা বাংলাদেশের মিজানুর রহমান বলেন, ‘তিন ম্যাচে দ্বিতীয়বার ম্যাচসেরার পুরস্কার জিতলাম। নিজের পারফরম্যান্সে খুশি। টুর্নামেন্টজুড়ে নিজের সেরাটা দিয়ে দলকে জেতাতে চাই। দলকে চ্যাম্পিয়ন ট্রফি এনে দিতে চাই।’

×