ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

শামীমের ব্যাটিং তান্ডবে মান রক্ষা রংপুরের

প্রকাশিত: ২০:৫৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

শামীমের ব্যাটিং তান্ডবে মান রক্ষা রংপুরের

শামীম পাটোয়ারি

সাকিব আল হাসান এবং তামিম ইকবালের লড়াইকে ঘিরে এদিন দর্শকদের মধ্যে উন্মাদনা ছিল বেশ। তবে ম্যাচ শুরুর পর সাকিবদের ব্যাটিং বিপর্যয় লড়াইয়ের জৌলুস কেড়ে নেয় অনেকটাই। শেষদিকে শামীম হোসেন পাটোয়ারির ঝোড়ো ইনিংস ম্যাচে ফিরিয়েছে রংপুরকে। ২৪ বলে তার ৫৯ রানের বিধ্বংসী ইনিংসে লড়াইয়ের পুঁজি পেয়েছে রংপুর রাইডার্স। বিপিএলের কোয়ালিফায়ার-২ এর ম্যাচে ব্যাট হাতে অসাধারণ পারফর্ম করেছেন শামীম পাটোয়ারি। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স। প্রথম ইনিংস শেষে বরিশালকে ১৫০ রানের লক্ষ্য দিয়েছে নুরুল হাসান সোহানের রংপুর। 

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা একদমই ভালো হয়নি রংপুরের। পাওয়ারপ্লেতে ৩ উইকেট হারিয়ে কেবল ২৬ রান তুলতে পারে নুরুল হাসান সোহানের দল। প্রথম কোয়ালিফায়ারের মতো এদিনও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন সাকিব। ৪ বল খেলে ১ রান করে আউট হয়েছেন তিনি। রানের দেখা পাননি ব্যাট হাতে দারুণ ফর্মে থাকা শেখ মেহেদীও। দুজনকেই সাজঘরে ফিরিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। 

নিকোলাস পুরানকে নিয়ে চতুর্থ উইকেটে ৩০ রান যোগ করেন জেমস নিশাম। তবে বেশিরভাগ রানই এসেছে নিশামের ব্যাট থেকে। অন্যপ্রান্তে থাকা পুরান ১২ বল করেন মোটে ৩ রান। মিরাজের বলে পুরান ফেরার পর নিশামকে ফেরান জেমস ফুলার। ২২ বলে ২৮ রান করে আউট হন তিনি।

৪৮ রানে ৫ উইকেট হারানোর পর হাল ধরার চেষ্টা করেন মোহাম্মদ নবি এবং নুরুল হাসান সোহান। তবে দুজনের জুটি ২৮ রানের বেশি টেকেনি। ১৫ বলে ১২ রান করে ফেরেন নবি। একই ওভারে সাজঘরের পথ ধরেন সোহানও। 

৭৭ রানে ৭ উইকেট হারিয়ে যখন রংপুরের আশা একদম নিভু নিভু তখন ত্রাতা হয়ে আসেন শামীম পাটোয়ারি। একাই ম্যাচের চিত্র বদলে দেন তিনি। ২৪ বলে ৫৯ রানের ইনিংসে ৫ চার ও ৫টি ছক্কা মেরেছেন শামীম। টেইলেন্ডার হিসেবে অন্যপ্রান্তে ভালো সঙ্গ দিয়েছেন আবু হায়দার রনি। ৩১ বলের জুটিতে ৭২ রান যোগ করেছেন এই দুজন। ৯ বলে ১২ রান করে অপরাজিত ছিলেন রনি। 

বরিশালের হয়ে ২৫ রানে ৩ উইকেট নিয়েছেন জেমস ফুলার। সাইফউদ্দিন পেয়েছেন ২ উইকেট। মেহেদী হাসান মিরাজ এবং সাইফউদ্দিনের ঝুলিতে গেছে একটি করে উইকেট। 

 

এস

×