ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

ইনস্টাগ্রাম পোস্ট নিয়ে নিশ্চুপ কেন বিরাট কোহলি!

প্রকাশিত: ১৮:১৩, ১৫ জুন ২০২৩

ইনস্টাগ্রাম পোস্ট নিয়ে নিশ্চুপ কেন বিরাট কোহলি!

বিরাট কোহলি

ছুটি কাটানোর ফাঁকে বিরাট কোহলির একটি ইনস্টাগ্রাম স্টোরি ঘিরে সমালোচনা শুরু হয়েছে। কোহলি সেই স্টোরি একটি উক্তি  বদলের ডাক দিয়েছেন। কোন ব্যাপারে তিনি বদল চান তা নিয়ে চলছে জল্পনা?

ইংরেজ লেখক অ্যালান ওয়াটসের একটি উক্তি ইনস্টাগ্রাম স্টোরিতে দিয়েছেন কোহলি। সেই উক্তিটির নির্যাস হলো- বদলের একমাত্র উপায় হলো- সেটার সঙ্গে গা ভাসিয়ে দেওয়া। কী ধরনের বদল চান, কোনো ব্যক্তির বদল চান কি না ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে জল্পনা শুরু হয়েছে। অনেকে আবার এ-ও বলছেন, কোহলি হয়তো কোনো ফরম্যাটের ক্রিকেট থেকে অবসরও নিতে পারেন। যিনি স্টোরি পোস্ট করেছেন, সেই কোহলি অবশ্য পোস্ট নিয়ে নিশ্চুপ।

তবে গত কয়েক দিনের কোহলির এ ধরনের পোস্ট প্রায়ই দেখা যাচ্ছে। ফাইনালের পঞ্চম দিনে খেলতে নামার আগে বার্তা দেন তিনি। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, যদি আমাদের মনে খুব বেশি চিন্তা, ভয় ও সন্দেহ থাকে তা হলে বাঁচার ও ভালবাসার সুযোগ কম পাওয়া যায়। তার জন্য সব কিছুকে দূরে সরিয়ে রাখার অনুশীলন করতে হয়।

ফাইনালে হারের পর আবার একটি ইনস্টাগ্রাম স্টোরি পোস্ট করেন। সেখানে কোহলি লেখেন, বোবার কোনও শত্রু নেই। বিরাট বোঝাতে চেয়েছিলেন, ফাইনাল হেরে যাওয়ায় তাদের সমালোচনা হবেই। এই পরিস্থিতিতে চুপ থাকাই উচিত। নইলে বিতর্ক আরও বাড়তে পারে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

 

 এসআর

সম্পর্কিত বিষয়:

×