ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সৌদি ক্লাব ইত্তিহাদে তিন বছরের চুক্তি ফরাসি তারকার, যুক্তরাষ্ট্রে যাচ্ছেন মেসি!

রিয়াল মাদ্রিদেই অবসর নিতে চেয়েছিলেন বেনজেমা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:০৮, ৮ জুন ২০২৩

রিয়াল মাদ্রিদেই অবসর নিতে চেয়েছিলেন বেনজেমা

ফরোয়ার্ড করিম মোস্তাফা বেনজেমা

অনুমিতভাবেই স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদ ছেড়ে সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদে যোগ দিয়েছেন তারকা ফরোয়ার্ড করিম মোস্তাফা বেনজেমা। গ্যালাক্টিকোদের সঙ্গে ১৪ বছরের সম্পর্ক ছেদ করে ৩৫ বছর বয়সী এই তারকা ইত্তিহাদের সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন। প্রতি মৌসুমে ২০০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পাবেন তিনি। বুধবার সৌদি প্রো লিগের চ্যাম্পিয়ন দলটি তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে। অন্যদিকে আরেক সুপারস্টার লিওনেল মেসি কোথায় যোগ দিবেন সেটা নিয়ে এখনো ধোঁয়াশা চলছে। সাবেক ক্লাব বার্সিলোনায় ফেরা নিয়ে জোর গুঞ্জন থাকলেও ক্লাবটির সময়েক্ষপণে বিরক্ত প্রকাশ করেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক। এখন মেসি যুক্তরাষ্ট্রের ক্লাব মিয়ামিতে যাচ্ছেন বলে সবশেষ খবরে জানা গেছে।
ইত্তিহাদের টুইটার অ্যাকাউন্ট থেকে বেনজেমার সঙ্গে চুক্তি স্বাক্ষরের কয়েকটি ছবি পোস্ট করা হয়েছে। যার ক্যাপশনে ক্লাবটি লিখেছে, ‘করিম বেনজেমা, আমাদের নতুন সুপারস্টারের সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছি। যিনি শীঘ্রই আমাদের স্টেডিয়াম আলোকিত করার জন্য প্রস্তুত আছেন।’ চুক্তির পর বেনজেমা বলেন, ‘আল-ইত্তিহাদ আমার জন্য একটি নতুন চ্যালেঞ্জ। এটি একটি ভালো লিগ। এখানে অনেক ভালো খেলোয়াড়রা খেলে থাকেন। আমার সাবেক সতীর্থ ও বন্ধু ক্রিস্টিয়ানো রোনাল্ডো ইতোমধ্যে এখানে খেলছে। সেই প্রথম সৌদি আরবের ফুটবলে খেলতে দেখিয়েছে। ইউরোপের মতো এখানেও জিততে এসেছি আমি।’ নতুন ঠিকানায় যোগদানের আগে প্রাণের ক্লাব রিয়াল থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেন বেনজেমা।

২০ মিনিটের মতো বিদায়ী অনুষ্ঠানে তিনি বলেন, ‘দিনটা মন খারাপের। কারণ আমি আমার ক্লাব ছাড়ছি। আমি রিয়ালের সঙ্গে চুক্তি করেছিলাম। এখানেই অবসর নেয়ার কথা ভেবেছিলাম। কিন্তু বিষয়টি সেভাবে হয়নি। তবে আমি সবসময় রিয়ালের ভক্ত থাকব। ভক্তদের ধন্যবাদ, যারা আমাকে এই শক্তি জুগিয়েছেন।’ পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি লা লিগাসহ রিয়ালের জার্সিতে সবমিলিয়ে জিতেছেন ২৫টি ট্রফি জিতেছেন বেনজেমা। বিদায়বেলায় দলটির কোচ কার্লো আনচেলোত্তিকে ধন্যবাদ জানিয়ে বেনজেমা বলেন, ‘আনচেলোত্তিকে ধন্যবাদ, যিনি শুরু থেকেই আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছেন। আপনার কাছ থেকে অনেক কিছু শিখেছি।

এখন বিষয়টা কিছুটা দুঃখজনক, কারণ আমি ক্লাব ছেড়ে যাচ্ছি।’ ২০০৯ সালে ফরাসি ক্লাব অলিম্পিক লিও থেকে বেনজেমাকে কিনেছিলেন রিয়াল  সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ। তাকে নিয়ে বেনজেমা বলেন, ‘ফ্লোরেন্টিনো, আপনাকে প্রথম দেখে মনে হয়েছিল, এই সেই ব্যক্তি যিনি রোনাল্ডো ও জিদানকে কিনেছেন। এটা অসাধারণ। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এখানে আমি সম্ভাব্য সবকিছু জিতেছি। শিশুর মতো মুহূর্তগুলো উপভোগ করেছি।’
অন্যদিকে নতুন ঠিকানা, বার্সিলোনায় ফেরার সম্ভাবনাসহ নানা ইস্যুতে চারদিকে চলা আলোচনায় মেসি বিরক্ত বলে জানিয়েছেন তার বাবা জর্জ মেসি।

মেসির বার্সিলোনার চেনা আঙিনায় ফেরার সম্ভাবনা নিয়ে বেশ কিছুদিন ধরে আলোচনা চলছে। কিন্তু কোনো কিছুই এখনো নিশ্চিত নয়। দিনকয়েক আগে বার্সিলোনা সভাপতির সঙ্গে আলোচনায় বসেছিলেন মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসি। তখন ধারণা করা হয়েছিল দ্রুতই নুক্যাম্পে ফিরবেন খুদে জাদুকর। কিন্তু এখন পর্যন্ত দৃশ্যমান তেমন অগ্রগতি হয়নি।  এ বিষয়ে জানা গেছে, স্প্যানিশ লা লিগার পক্ষ থেকে সবুজ সংকেত পেলেও বার্সিলোনা এখনও কোনো আনুষ্ঠানিক প্রস্তাব দেয়নি মেসিকে। যদিও ক্লাবটির পক্ষ থেকে ঘুরেফিরে বলা হচ্ছে, মেসিকে ‘ঘরে’ ফেরাতে চায় তারা। কিন্তু প্রস্তাবের আনুষ্ঠানিকতা না থাকায় মেসির ফেরা নিয়ে অনিশ্চয়তা বাড়তে শুরু করেছে। আর এসব নিয়ে বিরক্ত প্রকাশ করেছেন রেকর্ড সর্বোচ্চ সাতবার করে ফিফা সেরা ও ব্যালন ডি’অর জয়ী মহাতারকা।

×