ঢাকা, বাংলাদেশ   রোববার ০১ অক্টোবর ২০২৩, ১৬ আশ্বিন ১৪৩০

ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউর ক্রীড়া উৎসব ২০২৩

টেবিল টেনিসে জনকন্ঠের রুমেলের দ্বিমুকুট 

প্রকাশিত: ২১:১০, ২৯ মে ২০২৩

টেবিল টেনিসে জনকন্ঠের রুমেলের দ্বিমুকুট 

ডিআরইউ টিটির এককে এ নিয়ে পাঁচবার চ্যাম্পিয়ন হলেন জনকণ্ঠের রুমেল

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) আয়োজনে এবং ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ-পিএলসির পৃষ্ঠপোষকতায় চলছে ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ ক্রীড়া উৎসব-২০২৩।’আজ সোমবার এই প্রতিযোগিতার পুরুষ সদস্যদের টেবিল টেনিস ইভেন্ট সম্পন্ন হয়েছে।

পুরুষ টেবিল টেনিস এককে চ্যাম্পিয়ন হয়েছেন দৈনিক জনকন্ঠের রুমেল খান। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে তিনি দৈনিক সংগ্রামের জাফর ইকবালকে ১২-১০, ১২-১০ পয়েন্টে হারান। এ নিয়ে রুমেল খান একক ইভেন্টে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। এই ইভেন্টে তৃতীয় স্থান অধিকার করেন দৈনিক যুগান্তরের জ্যোতির্ময় মন্ডল।

ডিআরইউ টিটির দ্বৈতে প্রথমবারের মতো সেরা রুমেল-চঞ্চল জুটি 

এর আগে রুমেল কোয়ার্টার ফাইনালে চ্যানেল আইয়ের তারিকুল ইসলাম মাসুমকে ১১-৫, ১১-৮ পয়েন্টে এবং সেমিফাইনালে সিটি নিউজের শামীম হাসানকে ১১-৫, ৭-১১, ১১-৭ পয়েন্টে হারান।
ডিআরইউ টিটিতে রুমেল এর আগে ২০১৬ সালে বাংলাদেশ সংবাদ সংস্থার সৈয়দ মামুনকে, ২০১৯, ২০২০ ও ২০২২ সালে দৈনিক সংগ্রামের জাফর ইকবালকে ফাইনালে হারান। জাফর এ নিয়ে চারটি ফাইনালে হারলেন ২০০৯ সালে ডিআরইউর সদস্য হওয়া রুমেলের কাছে।
এছাড়া রুমেল ২০১৪ সালে তৃতীয় এবং ২০১৮ সালে রানারআপ হয়েছিলেন। 
এ পর্যন্ত ডিআরইউ টিটির (একক) ৮ আসরে রুমেল খেলেছেন মোট ২৬ ম্যাচ (২০১৪ আসরে ৪, ২০১৬ আসরে ৪, ২০১৭ আসরে ৪, ২০১৯ আসরে ৩, ২০২০ আসরে ৩, ২০২১ আসরে ১, ২০২২ আসরে ৪ ও ২০২৩ আসরে ৩ ম্যাচ (২০১৫ ও ২০১৮ সালে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়নি)। জিতেছেন ২৩ এবং হেরেছেন ৩টি ম্যাচে।
অপরদিকে আজই অনুষ্ঠিত পুরুষ দ্বৈতে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছেন দৈনিক জনকন্ঠের রুমেল খান ও দৈনিক কালবেলার মাহমুদুন্নবী চঞ্চল জুটি। ফাইনালে তারা  ১১-৫, ১১-৯ পয়েন্টে হারান যুগান্তরের জ্যোতির্ময় মন্ডল ও দৈনিক সংগ্রামের জাফর ইকবাল জুটিকে। আর তৃতীয় স্থান অধিকার করেন একুশে টিভির আবু হোরায়রা তামীম ও সিটিনিউজের শামীম হাসান জুটি।

এ পর্যন্ত ডিআরইউ টিটির (দ্বৈতে) ৩ আসরে রুমেল খেলেছেন মোট ৬ ম্যাচ (২০২১, ২০২২ এবং ২০২৩ আসরে ২ ম্যাচ করে)। জিতেছেন ৪ এবং হেরেছেন ২ ম্যাচে। ২০২১ আসরে অন্যতম ফেভারিট হয়েও ফাইনালে হেরে রানার্সআপ হয়েছিলেন রুমেল খান। তার ডাবলস্ পার্টনার ছিলেন দৈনিক নয়া শতাব্দীর মাহমুদুন্নবী চঞ্চল। ২০২২ আসরে  দ্বৈতে রুমেল এবার জুটি হিসেবে পান মাই টিভির মাহবুব আলম খান বাবুকে। রুমেল-মাহবুব জুটি সেবারও রানার্সআপ হন। ফাইনালে তারা দৈনিক সংগ্রামের জাফর ইকবাল ও দৈনিক যুগান্তরের জ্যোতির্ময় মণ্ডল জুটির কাছে হেরেছিলেন। প্রথম আসরের জুটি চঞ্চলকে নিয়ে রুমেল এবার অবশেষে সফলতার মুখ দেখলেন। টানা তিনটি ফাইনাল খেলে রুমেল এবারই পেলেন সাফল্যের স্বাদ। 
এর আগে, রাজধানীর পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন পাঁচবারের জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়ন মানস চৌধুরী।

ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের সিনিয়র অতিরিক্ত পরিচালক মার্কেটিং এন্ড কমিউনিকেশন মেহরাব হোসেন আসিফ, সাবেক ক্রীড়া সম্পাদক মজিবুর রহমান, ডিআরইউর সিনিয়র সদস্য আরিফুর রহমান বাবু এবং জাতীয় টেবিল টেনিস কোচ মোহাম্মদ আলী।  

ডিআরউ স্পোর্টসে রুমেল খানের ২৬ পদকের খতিয়ান (২০১২-২০২৩) ॥ ২০১২ সালে ক্রিকেটে জনকণ্ঠের হয়ে ম্যান অব দ্য ম্যাচ, ২০১৩ সালে ক্রিকেটে জনকণ্ঠের হয়ে ম্যান অব দ্য ম্যাচ, ২০১৪ সালে টেবিল টেনিসে তৃতীয়, ম্যারাথনে রানারআপ, ২০১৬ সালে টেবিল টেনিস চ্যাম্পিয়ন, ম্যারাথনে তৃতীয়, ২০১৭ সালে টেবিল টেনিসে রানারআপ, গোলক নিক্ষেপে রানারআপ, ২০১৯ সালে টেবিল টেনিসে চ্যাম্পিয়ন, ১০০ মিটার স্প্রিন্টে তৃতীয়, ২০২০ সালে টেবিল টেনিসে চ্যাম্পিয়ন, ম্যারাথনে রানারআপ ও ১০০ মিটার স্প্রিন্টে তৃতীয়; ২০২১ সালে টেবিল টেনিস দ্বৈতে ও ম্যারাথনে রানারআপ, আরচারিতে তৃতীয় ও ২০২২ সালে আরচারিতে তৃতীয়, টেবিল টেনিস এককে চ্যাম্পিয়ন ও দ্বৈতে রানার্সআপ, ম্যারাথনে তৃতীয়, শুটিংয়ে দ্বিতীয়; ২০২৩ সালে ম্যারাথনে তৃতীয়, শুটিং, আরচারি, টেবিল টেনিস একক ও টেবিল টেনিস দ্বৈতে চ্যাম্পিয়ন।
 

রুমেল