ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

শততম ম্যাচে গোল করে বার্সার নায়ক পেড্রি

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১৩, ৩০ জানুয়ারি ২০২৩

শততম ম্যাচে গোল করে বার্সার নায়ক পেড্রি

.

স্প্যানিশ পরাশক্তি বার্সিলোনার জার্সিতে নিজের ১০০তম ম্যাচে গোল করে রাঙিয়েছেন সময়ের অন্যতম সেরা উঠতি তারকা পেড্রি গঞ্জালেজ লোপেজ। শনিবার রাতে স্প্যানিশ লা লিগার কাতালান ডার্বিতে মাঠে নামেন ২০ বছর বয়সী এই তরুণ। বার্সার জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার শততম ম্যাচ। এমন মাইলফলকের ম্যাচে গোল করে স্মরণীয় করেছেন পেড্রি। এই গোলটি আবার কাতালানদের জয়সূচক। অর্থাৎ জিরোনার মাঠে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে সফরকারী বার্সা। এই জয়ে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে কোচ জাভি হার্নান্দেজের দল।
লাস পালমাস থেকে মাত্র ৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে পেড্রিকে কিনেছে বার্সিলোনা। সেই তরুণটিই এখন কাতালানদের প্রাণভোমরা। শততম ম্যাচ রাঙালেও ম্যাচটির প্রথম একাদশে ছিলেন না পেড্রি। নেমেছিলেন বদলি হিসেবে। বিরতির পর ম্যাচের ৬১ মিনিটে জয়সূচক গোলটি করেন পেড্রি। বাঁ প্রান্ত থেকে জর্ডি আলবার বাড়ানো বল ধরে লক্ষ্যভেদ করেন এই তরুণ। এর ফলে বার্সিলোনার হয়ে টানা তৃতীয় ম্যাচে গোল পেয়েছেন তিনি। সবমিলিয়ে ২০২০ সাল থেকে এখন পর্যন্ত ১০০ ম্যাচ খেলে বার্সার হয়ে পেড্রির গোল করেছেন ১৬টি।
ম্যাচের শেষ দিকে গোল পরিশোধ করতে মরিয়া হয়ে খেলে জিরোনা। ৮৫ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন ইভান মার্টিন। যোগ করা সময়ে ক্রিস্টিয়ান স্টুয়ানি ঠিকঠাক হেড নিতে পারলে সমতায় ফিরতে পারত স্বাগতিকরা। জয়ের ব্যবধান বড় না হলেও বার্সা কোচ জাভি হার্নান্দেজ বিশ্বাস করেন তার দল এই মুহূর্তে যেকোনো সময়ের তুলনায় অনেক বেশি শক্তিশালী। এবারের মৌসুমে তারা মাত্র ৬ গোল হজম করেছে। শেষ তিনটি ম্যাচেই ১-০ গোলে জিতেছে কাতালানরা। মজার বিষয় হচ্ছে, তিনটি ম্যাচেই গোলদাতা এই পেড্রি। সব ধরনের প্রতিযোগিতায় টানা ১৩ ম্যাচে অপরাজিত আছে কাতালানরা। তিন ম্যাচ নিষেধাজ্ঞায় এ ম্যাচেও মাঠে নামতে পারেনি পোলিশ তারকা রবার্ট লেভানডোস্কি।

 

×