ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বাংলাদেশিদের জন্য বাংলায় টুইট করছেন সেই আর্জেন্টাইন সাংবাদিক

প্রকাশিত: ১১:৩১, ৩ ডিসেম্বর ২০২২

বাংলাদেশিদের জন্য বাংলায় টুইট করছেন সেই আর্জেন্টাইন সাংবাদিক

আর্জেন্টাইন সাংবাদিক আন্দ্রেস ইয়োসেন

আর্জেন্টাইন সাংবাদিক আন্দ্রেস ইয়োসেন প্রতিশ্রুতি দিয়েছেন আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলে বাংলাদেশে আসবেন তিনি। তার সেই প্রতিশ্রুতি পূরণের জন্য আর মাত্র চার ম্যাচ দূরে আর্জেন্টিনা। শেষপর্যন্ত এটি ঘটবে কি না তা সময়ই বলে দেবে। তবে এরই মধ্যে বাংলাদেশিদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন ইয়োসেন। আর তার প্রতিদান দিতেই সম্ভবত ক্রমাগত বাংলায় টুইট করে চলেছেন এ আর্জেন্টাইন।

শুক্রবার (২ ডিসেম্বর) থেকে এ পর্যন্ত বাংলা ভাষায় বেশ কয়েকটি টুইট করেছেন ইয়োসেন। কয়েকটি টুইটে স্প্যানিশ ভাষার পাশাপাশি বাংলাও জুড়ে দিয়েছেন তিনি। এছাড়া বাংলাদেশে আর্জেন্টিনা ভক্তদের উল্লাসের দৃশ্য তো রয়েছেই।

বাংলাদেশে আর্জেন্টিনা ফুটবল সমর্থকদের উৎসাহ-উদ্দীপনার খবর সারা বিশ্বেই এখন আলোচনার বিষয়। ফিফার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে আর্জেন্টাইন মিডিয়া, সবখানেই এখন বাংলাদেশের নাম। বিষয়টি নজরে আসে আর্জেন্টাইন সাংবাদিক ইয়োসেনেরও।

টুইটারে নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ নিয়ে একাধিক টুইট করেছেন তিনি। শুরুটা হয়েছিল বাংলাদেশে এক সংবাদপাঠিকা আর্জেন্টিনার জার্সি পরে ক্যামেরার সামনে উপস্থিত হওয়া দিয়ে। এ বিষয়ে আরও ছবি ও ভিডিও চেয়ে গত ২৮ নভেম্বর একটি টুইট করেন তিনি। কিন্তু এরপর বাংলাদেশিদের যে প্রতিক্রিয়া দেখতে পান, তা ছিল তার কাছে অকল্পনীয়।

বাংলাদেশে আর্জেন্টিনা-ভক্তদের মিছিল, ভবনে ভবনে পতাকা টানানো, হাজারো সমর্থকের দলবেঁধে খেলা দেখার ছবি ও ভিডিওতে ভরে যায় ইয়োসেনের ইনবক্স।

এক টুইটে আর্জেন্টাইন এ সাংবাদিক জানান, বাংলাদেশিদের কাছ থেকে যে পরিমাণ মেসেজ তিনি পেয়েছেন, তা অসাধারণ। এরপর ইয়োসেন বলেন, ‘আমরা সবাই যা চাই তা যদি ঘটে, তাহলে আমি বাংলাদেশে যাবো।’

অর্থাৎ সব ভক্ত চায়, আর্জেন্টিনা ৩৬ বছরের খরা কাটিয়ে বিশ্বকাপ জিতুক। আর সেটি যদি বাস্তব হয়ে আসে, স্বাভাবিকভাবেই উন্মাদনায় ফেটে পড়বে বাংলাদেশের সমর্থকরা। আর সেই দৃশ্য নিজের চোখে দেখতেই এ দেশে আসতে চান আর্জেন্টাইন সাংবাদিক।

এর আগে, বাংলাদেশি ভক্তদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে খোদ আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনও। গত সোমবার মেসির হাতে বাংলাদেশের পতাকা যুক্ত একটি ছবি পোস্ট করা হয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন প্রফেশনাল ফুটবল লিগের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে।

যদিও দেখেই বোঝা যাচ্ছে, সম্পাদনা (এডিট) করে ছবিতে বাংলাদেশের পতাকা যোগ করা হয়েছে। তবে বাংলাদেশি সমর্থকদের প্রতি সম্মান জানাতেই এটি করেছে আর্জেন্টাইন ফুটবল কর্তৃপক্ষ।

তাসমিম

monarchmart
monarchmart