ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

গুগলে চাকরি যোগদান করলেন নরসিংদীর সাজ্জাদ

প্রকাশিত: ১৭:২২, ৬ ফেব্রুয়ারি ২০২৩

গুগলে চাকরি যোগদান করলেন নরসিংদীর সাজ্জাদ

সাজ্জাদ হোসেন

নরসিংদীর সাজ্জাদ হোসেন পিএইচডি শেষ করার আগেই নিয়োগ পেলেন বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন এবং প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান গুগলে।

এ প্রতিষ্ঠানের দক্ষিণ কোরিয়ার অফিসে সার্ভার সিকিউরিটি অফিসার হিসেবে নিয়োগ পান তিনি। এ বছরের ৩ ফেব্রুয়ারি স্থায়ী নিয়োগপত্র হাতে পেলেও তিনি গুগলে অস্থায়ীভাবে কাজ শুরু করেন ২ জানুয়ারি থেকে।

সাজ্জাদ হোসেন শাওনের বাড়ি নরসিংদী জেলার পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজৈর গ্রামে। তার বাবা মাওলানা মো. ওসমান গনি ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক। মা শেফালি বেগম গৃহিণী।

এ দম্পতির দুই ছেলে ও এক মেয়ের মধ্যে সাজ্জাদ হোসেন সবার বড়। ছোট ভাই শাহাদাত হোসেন সাগর শিউলের একটি ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্সে মাস্টার্স করার পাশাপাশি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফোর্ডে চাকরি করছেন। ছোট বোন উম্মে মারিয়া গাজীপুরের কালীগঞ্জ মহিলা মহিলা কলেজে অধ্যায়নরত।

গুগলে চাকরি পাওয়া প্রসঙ্গে সাজ্জাদ হোসেন শাওন বলেন, দীর্ঘদিনের স্বপ্ন ছিল গুগল, মাইক্রোসফট, অ্যামাজানের মতো বড় বড় প্রতিষ্ঠানে চাকরি করব। সেই স্বপ্ন আজ পূরণ হয়েছে। এ অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না। সবার দোয়া চাই যেন আমার উপরে অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি।
 

 

এমএস

×