ঢাকা, বাংলাদেশ   বুধবার ৩১ মে ২০২৩, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩০

এক-এগারোর কুশীলবরা আবারও সক্রিয়

প্রকাশিত: ২১:৩৯, ২৯ মার্চ ২০২৩

এক-এগারোর কুশীলবরা আবারও সক্রিয়

ড. হাছান মাহমুদ।

দেশে-বিদেশে ওয়ান-ইলেভেনের কুশীলবরা এখন আবারও সক্রিয় হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘জিল্লুর রহমান পরিষদ’ আয়োজিত প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।  

তথ্যমন্ত্রী বলেন, দেশে-বিদেশে ওয়ান-ইলেভেনের কুশীলবরা এখন আবারও সক্রিয় হয়েছে। তারা বিশেষ ধরনের সরকারের স্বপ্ন দেখছে। বিএনপিও বুঝতে পেরেছে— নির্বাচনে তাদের কোনও আশা নাই।  

হাছান মাহমুদ বলেন, তারা (বিএনপি) জানে, আগামী নির্বাচনে তাদের কোনও  সম্ভাবনা নাই। গত ১৪ বছরে শেখ হাসিনার আমলে যে উন্নয়ন-অগ্রগতি হয়েছে, এতে জনগণ শেখ হাসিনাকে আবারও নির্বাচিত করবে। সেটা তারা বুঝতে পেরেছে। তারা যে জ্বালাও-পোড়াও রাজনীতি করেছে, মানুষ পোড়ানোর রাজনীতি ও অপরাজনীতি করেছে, সে জন্য মানুষ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। সেজন্য ওয়ান-ইলেভেনের কুশীলবরা ও বিএনপি একজোট হয়েছে।

তিনি বলেন, দেশে গণ্ডগোল লাগানোর জন্য আন্তর্জাতিকভাবে সক্রিয় হয়েছে কেউ কেউ। বিশেষ পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি, বিশেষ ওয়ান-ইলেভেনের কুশীলবরা ও বিএনপিসহ সবাই মিলে সক্রিয় হয়েছে দেশে একটি গণ্ডগোল লাগানোর জন্য। বিশেষ পরিস্থিতি তৈরি করার জন্য। কিন্তু সেটি বাংলাদেশের মানুষ আর কখনও হতে দেবে না। আগামী নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে এবং সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। ওয়ান-ইলেভেনের কুশীলবরা ও বিএনপি একত্রিত হয়ে ষড়যন্ত্র করে কোনও লাভ হবে না।

এমএম