ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

জাপা চেয়ারম্যানের দায়িত্ব পালনে বাধা নেই জিএম কাদেরের

প্রকাশিত: ১৯:৫০, ১৫ ফেব্রুয়ারি ২০২৩

জাপা চেয়ারম্যানের দায়িত্ব পালনে বাধা নেই জিএম কাদেরের

জিএম কাদের

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ (জিএম) কাদের দায়িত্ব পালন করতে পারবেন বলে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার আদালত। সেইসঙ্গে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী ২৭ ফেব্রুয়ারি দিন নির্ধারণ করেছেন আদালত।

বুধবার (১৫ ফ্রেবুয়ারি) চেম্বার আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতে জিএম কাদেরের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম। রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা।

গত ৯ ফেব্রুয়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ (জিএম) কাদের দায়িত্ব পালন করতে পারবেন বলে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করা হয়।

এর আগে গত ৫ ফেব্রুয়ারি হাইকোর্ট রুল দিয়ে দলের চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দায়িত্ব পালনের ওপর অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা বহাল রেখে তার আবেদন খারিজ করে গত ১৬ নভেম্বর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালত এবং বিবিধ আপিল খারিজ করে ১৯ জানুয়ারি ঢাকার জেলা জজের দেওয়া আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন হাইকোর্ট। ফলে জি এম কাদেরের দায়িত্ব পালন ও সাংগঠনিক কর্মকাণ্ড চালানোর ক্ষেত্রে বাধা কাটে।

এ প্রেক্ষাপটে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে জাপা থেকে বহিষ্কৃত নেতা জিয়াউল হক মৃধা ৯ ফেব্রুয়ারি আপিল বিভাগে আবেদন করেন। যা ১২ ফেব্রুয়ারি চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। তবে ইতোমধ্যে হাইকোর্টের পূর্ণাঙ্গ আদেশ প্রকাশিত হওয়ায় আদালত আবেদনকারীকে নিয়মিত লিভ টু আপিল করতে নির্দেশ দেন। এরপর জিয়াউল হক মৃধা লিভ টু আপিল করেন, যা আজ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। 

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×