ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

বেনজীর ও আজিজ ইস্যুতে যে মন্তব্য করলেন সালমান এফ রহমান

প্রকাশিত: ১৭:০৪, ২৯ মে ২০২৪

বেনজীর ও আজিজ ইস্যুতে যে মন্তব্য করলেন সালমান এফ রহমান

সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, অপরাধী যতই প্রভাবশালী হোক না কেন, তারা সরকারের কোনো সহযোগিতা পাবে না। আইন তার নিজ গতিতেই চলবে। 

বুধবার (২৯ মে) কলকারখানা ও বাণিজ্যিক ভবনের কাজের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত ও বিনিয়োগ প্রতিবন্ধকতা নিয়ে জাতীয় কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।
উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, যদি কেউ আইন ভঙ্গ করে, তাহলে আইন তার নিজ গতিতে চলবে। সে যতই প্রভাবশালী হোক না কেন, তাকে শাস্তি পেতেই হবে।

এমপি আনোয়ারুল আজীম আনার হত্যা প্রসঙ্গে তিনি বলেন, এমপি আনারের হত্যাকাণ্ডের ঘটনায় আমরা খুব শকড হয়েছি। তদন্ত না হওয়া পর্যন্ত এটা নিয়ে মন্তব্য করা ঠিক হবে না।

এসময় সালমান এফ রহমান বলেন, রাজধানীর বহুতল ভবন, মার্কেট ও বাণিজ্যিক ভবনের পার্কিংয়ের জায়গা দখল মুক্ত করে, শুধু পার্কিংয়ের ব্যবহারের জন্য দুই সিটি করপোরেশনকে নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেন, এখন থেকে সারা দেশের নতুন কলকারখানা ও বাণিজ্যিক ভবনগুলোর জন্য অনুমোদন নিতে হলে সংশ্লিষ্ট জেলার পরিবেশ, বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের স্বাক্ষর থাকতে হবে। তারপর জেলা প্রশাসন থেকে অনুমতি নেয়া পাওয়া যাবে।

তিনি আরও বলেন, সারা দেশের মিল কারখানার থেকে ১০ হাজার কারখানা পরিদর্শন শেষে কিছু ত্রুটি পাওয়া গেছে। প্রথম ৫ হাজারের মধ্যে বেশির ভাগ তাদের ত্রুটি দূর করেছে। এরপর দ্বিতীয় ফেসে ৫ হাজার পরিদর্শন করা হয়েছে। তাদেরও কিছু ত্রুটি আছে, তা দ্রুত দূর করতে হবে। তৃতীয় ফেসে দেশের ১৬টি শ্রমঘন এলাকায় পরিদর্শন করা হবে।

 

শহিদ

×