ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

রাশিয়ার নির্বাচন পর্যবেক্ষণ করবে বাংলাদেশ

প্রকাশিত: ১৮:০৫, ৮ জানুয়ারি ২০২৪

রাশিয়ার নির্বাচন পর্যবেক্ষণ করবে বাংলাদেশ

রাশিয়া ও বাংলাদেশ। 

রাশিয়ায় চলতি বছরের মার্চে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে উপস্থিত থাকার জন্য বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ বাকিদের আমন্ত্রণ জানানো হয়েছে। 

রুশ কেন্দ্রীয় নির্বাচন কমিশনের চেয়ারম্যান এলা পামফিলোভার পক্ষে ইতোমধ্যে এই আমন্ত্রণ সিইসি কাজী হাবিবুল আউয়ালের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। 

রুশ পর্যবেক্ষকরা জানান, ব্যক্তিগতভাবে বাংলাদেশের সিইসি কাজী হাবিবুল আউয়ালকে রাশিয়ার রাষ্ট্রপতি নির্বাচনে আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসেবে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

রাশিয়ান ফেডারেশনের সিইসির সদস্য এবং প্রতিনিধি দলের প্রধান আন্দ্রে শুতোভ এসব তথ্য নিশ্চিত করেন। এরই মধ্যে সিইসি কাজী হাবিবুল আউয়াল রাশিয়ার আমন্ত্রণ গ্রহণ করেছেন বলে জানিয়েছে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম তাস।

রাশিয়ান ফেডারেশনের প্রেসিডেন্টের জন্য এটিই হবে প্রথম তিন দিনের নির্বাচন। কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে রাশিয়ান প্রতিনিধি দলের বৈঠকের সময় আমন্ত্রণটি হস্তান্তর করা হয়েছে বলে উল্লেখ করেন আন্দ্রে। ১৫, ১৬, ও ১৭ মার্চ আসন্ন ভোটের ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছে রাশিয়ান ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×