ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

স্বর্ণের দাম বাড়ল, প্রতি ভরি ৯৯ হাজার ১৪৪ টাকা

প্রকাশিত: ১৭:২৬, ১ এপ্রিল ২০২৩; আপডেট: ১৭:৫৭, ১ এপ্রিল ২০২৩

স্বর্ণের দাম বাড়ল, প্রতি ভরি ৯৯ হাজার ১৪৪ টাকা

স্বর্ণ

দেশে ফের স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫১৬ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

শনিবার (১ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন দাম বাড়ানোর বিষয়টি গণমাধ্যমকে জানায়। আগামীকাল রবিবার (২ এপ্রিল) থেকে স্বর্ণের এই নতুন দাম কার্যকর করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সার্বিক পরিস্থিতি বিবেচনায় সব থেকে ভালো মানের স্বর্ণের (২২ ক্যারেট) দাম ভরিতে ১ হাজার ৫১৬ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ৯৯ হাজার ১৪৪ টাকা। আগামী ২ এপ্রিল থেকে নতুন এই দাম কার্যকর হবে।

এ দিকে, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৪৫৮ টাকা বাড়িয়ে ৯৪ হাজার ৬৫৩ টাকা করা হয়। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ২২৫ টাকা বাড়িয়ে ৮১ হাজার ১২৩ টাকা করা হয়। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫০ টাকা বাড়িয়ে ৬৭ হাজার ৫৯৩ টাকা করা হয়।

দেশের বাজারে গত ১৮ মার্চ ঘোষণা দিয়ে এক লাফে সব থেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ৭ হাজার ৬৯৮ টাকা বাড়ানো হয়। ফলে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম হয় ৯৮ হাজার ৭৯৪ টাকা। পরে ২২ মার্চ ও ২৩ মার্চ দেশের বাজারে স্বর্ণের দাম কিছুটা কমানো হয়। এরপর গত ২৪ মার্চ সব থেকে ভালো মানের স্বর্ণের দাম প্রতি ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়িয়ে ৯৭ হাজার ৬২৮ টাকা করা হয়।

এমএইচ

×