ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজধানীতে ভ্রাম্যমাণ গরু ও খাসির গোশত বিক্রি শুরু

প্রকাশিত: ২১:৩৮, ২৩ মার্চ ২০২৩

রাজধানীতে ভ্রাম্যমাণ গরু ও খাসির গোশত বিক্রি শুরু

দুধ, ডিম ও মাংস ভ্রাম্যমাণ বিক্রির উদ্যোগ 

রাজধানীতে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস ভ্রাম্যমাণ বিক্রির উদ্যোগ নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। রাজধানীর ২০টি স্থানে পুরো রমজান মাস জুড়ে চলবে এ কার্যক্রম।

এসব জায়গায় প্রতিকেজি গরুর মাংস বিক্রি হবে ৬৪০ টাকা, খাসির মাংস ৯৪০ টাকা, ড্রেসড ব্রয়লার ৩৪০ টাকা, দুধ প্রতিলিটার ৮০ টাকা এবং ডিম প্রতিটি ১০ টাকায়।

বৃহস্পতিবার বিকাল ৪ টায় রাজধানীর খামারবাড়ির প্রানিসম্পদ অধিদপ্তর চত্বরে এই কার্যক্রমের উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

অনুষ্ঠানে জানানো হয়, রমজানে মাংস, দুধ ও ডিমের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার পাশাপাশি ভোক্তারা যেন সহজেই প্রাণিজ আমিষ ও পুষ্টির চাহিদা মেটাতে পারে সেজন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

যেসব স্থানে চলবে কার্যক্রম

সচিবালয় সংলগ্ন আব্দুল গনি রোড, খামারবাড়ি, মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটি, মিরপুর ৬০ ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, পুরান ঢাকার নয়াবাজার, আরামবাগ, নতুন বাজার (বাড্ডা), মিরপুরের কালশী, খিলগাঁও রেলগেট, নাখালপাড়ার লুকাস মোড়, সেগুনবাগিচা কাঁচাবাজার, মোহাম্মদপুরের বসিলা, উত্তরার দিয়াবাড়ি, যাত্রাবাড়ী, গাবতলী, হাজারীবাগ, বনানীর কড়াইল বস্তি, কামরাঙ্গীরচর এবং রামপুরায় এ বিক্রয় কার্যক্রম চালু থাকবে।

প্রাণিজাত পণ্যগুলো বিক্রির জন্য পিকআপ সুসজ্জিত কুলারভ্যান ব্যবহার করা হবে। সকাল ৯ টার মধ্যে প্রাণিজাত পণ্য নিয়ে কুলারভ্যানগুলো পৌঁছে যাবে প্রতিটি বিক্রয় কেন্দ্রে।

কার্যক্রমটি তদারকি ও মনিটরিং করার জন্য সার্বক্ষণিক মাঠে থাকবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের কমিটি। পাশাপাশি প্রাণিসম্পদ অধিদপ্তর, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প, বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এবং বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশনের দায়িত্বশীল কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ মনিটরিং কার্যক্রম পরিচালনা করবেন।

কার্যক্রমটিতে সার্বিক সহযোগিতা প্রদান করছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প, বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল।

 

এমএস

×