ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৩ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

বিয়ের সাজে বাধ সাধছে চশমা?

প্রকাশিত: ২১:২৭, ১০ জুন ২০২৩

বিয়ের সাজে বাধ সাধছে চশমা?

কনের চোখে চশমা।

বিয়ের সাজগোজ নিয়ে এমনিতেই হবু কনেদের চিন্তা ভাবনা একটু বেশিই থাকে। তার উপর কনে যদি চশমা পরেন তাহলে তাদের জীবনে সেটা একটা বাড়তি চিন্তা বয়ে নিয়ে আসে। 

একদিকে চশমা খুললেও বিপদ, সব ঝাপসা! তাই উপায় না পেয়ে অনেকেই বিয়েতে লেন্স ব্যবহার করেন। যারা সব সময় চশমা পরেই অভ্যস্ত তাদের ক্ষেত্রে হঠাৎ একদিনের জন্যে লেন্স পরা বেশ অসুবিধা। প্রথম লেন্স ব্যবহারের ফলে চোখ চুলকানো, জল পড়া এসবও শুরু হয়ে যায়। তাই বেশি কিছু না ভেবে আপনি যেমন চশমা পরে থাকেন তেমনই থাকুন। শুধু মেকআপের সময় কিছু জিনিস মাথায় রাখুন তা হলেই সমস্যার সমাধান হয়ে যাবে।

১. ছিমছাম সাজুন: বিয়ের সাজ মানেই যে অনেক মেকআপ করতে হবে এমন নয়, যত ছিমছাম সাজবেন তত আপনাকে দেখতে সুন্দর লাগবে। অন্য যে কোনো দিনের তুলনায় সেদিন মেয়েদের এমনিই অনেক বেশি সুন্দর দেখায়। তাই হালকা ভাবেই সাজুন বরং ভারি মেকআপের সাথে চশমা বেমানান লাগবে।

২. সাজের সময় চোখকে ফুটিয়ে তুলুন: চশমা যারা পরবেন তারা খেয়াল রাখবেন যেন চোখের মেকআপ একদম নিখুঁত হয়। বিশেষ করে মাসকারা ব্যবহার করুন বেশ ভালোভাবে। আর যদি আপনার চোখের পাতা ছোট হয় সে ক্ষত্রে নকল চোখের পাতা লাগিয়ে নেবেন। মোট কথা চশমার ভেতর দিয়ে চোখ যেন আরও স্পষ্ট ও সুন্দরভাবে ফুটে ওঠে।

৩. পুরনো দিনের ছোঁয়া রেখে সাজুন: বিয়ের সাজে একটু পুরনো দিনের ছোঁয়া রাখতেই পারেন। চশমা পরা কনেরা বিশেষ করে রেট্রো লুকে সাজতে পারেন। কারণ, উইংগড আইলাইনার আর ওয়াইন রঙের লিপস্টিক আপনার লুককে নিঃসন্দেহে ব্যতিক্রমী করে তুলবে।

৪. ঠোঁট ফোকাসে রাখুন: ঠোঁটের ওপর বেশি নজর করবেন। হালকা মেকআপের সাথে গাঢ় লিপস্টিক আপনার বিয়ের সাজকে সেরা বানিয়ে তুলবে।

৫. চুল বাঁধুন অন্যরকমভাবে: সাধারণত বিয়ের দিন কনেরা খোঁপা বাঁধেন। তবে সাধারণত যেভাবে বাঁধা হয় তা না করে একটু পুরনো দিনের ধরণ মাথায় রেখে খোঁপা বাঁধুন। আর বৌভাতের দিন চুলে বিনুনি করতে পারেন, আর তাতে ফুল দিয়ে সাজাতেও পারেন। মোট কথা চুল বাঁধবেন একটু আলাদাভাবে, যাতে আপনার চুলের উপর সকলের নজর কাড়ে।

 

এম হাসান

×