ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

টিনএজ ফ্যাশন

জলি রহমান

প্রকাশিত: ০২:০১, ১৪ জুন ২০২৪

টিনএজ ফ্যাশন

নবম শ্রেণির ছাত্রী নাবা

নবম শ্রেণির ছাত্রী নাবা। ঈদুল আজহা এবং ঈদুল ফিতরের মধ্যে কোনো পার্থক্য নেই তার কাছে। গত শুক্রবার মাকে নাবা বলছে, আমাকে কখন মার্কেটে নিয়ে যাবে। এবার কিন্তু দুটি ড্রেস কিনতেই হবে। আমরা পাঁচজন বান্ধবী মিলে ঘুরতে যাব। এ রকম আরও কিছু পরিকল্পনা মায়ের কাছে বলছে সাবলীলভাবে। আর মা শুনছে বিমুগ্ধ হয়ে। ঈদের আনন্দ টিনএজদের কাছে একটু ভিন্নভাবেই আসে।

কেননা কাজের নেই কোনো ব্যস্ততা। শুধুই ঘোরাঘুরি আর খাওয়া-দাওয়া। যা মা-বাবা খুব ইতিবাচকভাবে গ্রহণ করে। কেননা অভিভাবকরাও চায় সন্তানরা এই সময়ে জীবনকে একটু স্বাধীনভাবে উপভোগ করুক।   
এবারের ঈদে টিনএজ মেয়েদের কালেকশনে থাকছে টিউনিক, কামিজ, লং টিউনিক, সালোয়ার কামিজ, স্কার্ট-টপ সেট, নতুন ধরনের আবায়া সেট, শার্ট, টপ, টি-শার্ট, কোটি ও শ্রাগ। এক্সক্লুসিভ কালেকশনে রয়েছে লেয়ার্ড লং টিউনিক, ফ্লেয়ার্ড শ্রাগ-টিউনিক, মসলিন সিল্কের শারারা-কামিজ, দুপাট্টাসহ গাউন, লং কামিজ ও সিল্ক সালোয়ার কামিজ। পাশাপাশি বটমস কালেকশনে নতুন ডিজাইনের ম্যাচিং লেগিংস, পালাজ্জো, স্কার্ট ও প্যান্টস। মার্কেট ঘুরে দেখা যায়, গ্রীষ্ম ও বর্ষা উপযোগী কাপড় দিয়ে তৈরি হয়েছে ঈদুল আজহা ২০২৪ কালেকশন। 
গরম ও বর্ষাকাল মিলিয়ে ঈদ হচ্ছে বলে হাল্কা কিন্তু ঈদ উৎসবের সঙ্গে মানানসই এই ধারণার ওপর ভিত্তি করেই তৈরি করা হচ্ছে পোশাক। আবার জুতার ক্ষেত্রেও টিনএজরা বরাবরই বেশ সংবেদনশীল। ছেলেরা যেমন স্টাইলিংয়ের জন্য বেছে নিচ্ছে সু, স্নিকারস ধরনের জুতা, সেখানে মেয়েরাও সেমি হিল, ফ্লাট হিল কিন্তু আকর্ষণীয় এবং পোশাকের রঙের সঙ্গে রং মিলিয়ে কিনতে পছন্দ করে অনেকেই।

মেয়েদের ঈদ এক্সেসরিজের মধ্যে রয়েছে গহনা, হাতঘড়ি, স্কার্ফ, পারফিউম এবং হেয়ার স্টাইলিং কিট। পোশাকের সঙ্গে মিল রেখেই মানানসই গহনা পরা উচিত কিশোরীদের। অস্বাভাবিক কিংবা মানানসই নয় এমন কিছু পরলে দেখতে বেমানান লাগে। হাল্কা মানানসই গহনা আর হেয়ার স্টাইলিং টিন ফ্যাশনকে করে তুলবে আরও প্রাণবন্ত এবং সামঞ্জস্যপূর্ণ।
এ প্রজন্মের তরুণরা একটু বেশি স্টাইলিশ। তারা লং পাঞ্জাবির চেয়ে সেমি লং পাঞ্জাবিতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। ডিজাইনাররা বলেন, প্রতি বছরের মতো এবারও সেমি লং পাঞ্জাবির চাহিদাই বেশি। কারণ এ ধরনের পাঞ্জাবি পরতে যেমন আরাম তেমন স্টাইলিশ। ঈদে আপনি যদি স্টাইলিশ লুক আনতে চান তা হলে যে কোনো ফ্যাশন হাউজ বা কোনো শপিং মল থেকে কিনে নিন আপনার পছন্দের পাঞ্জাবি। এর সঙ্গে পরুন জিন্স প্যান্ট। এ ছাড়াও পরতে পারেন শার্ট, টি-শার্ট , পলো টি-শার্ট , পাঞ্জাবি, ক্যাজুয়াল শার্ট ইত্যাদি। 

×