ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

ইসরাইলে ইরানের হামলায় যুক্তরাষ্ট্রের দুর্বলতা প্রকাশ পেয়েছে ॥ ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৫, ১৫ এপ্রিল ২০২৪

ইসরাইলে ইরানের হামলায় যুক্তরাষ্ট্রের দুর্বলতা প্রকাশ পেয়েছে ॥ ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

ইসরাইলে ইরানের হামলার পর বাইডেনকে আবারও একহাত নিলেন ট্রাম্প। তার মতে ইসরাইলে ইরানের হামলার মাধ্যমে মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের দুর্বলতা প্রকাশ পেয়েছে। সোমবার পেনসিলভেনিয়ায় এক নির্বাচনী সভায় বক্তৃতাকালে তিনি বলেন, ঈশ্বর ইসরাইলের জনগণকে রক্ষা করুক, তারা এই মুহূর্তে আক্রমণের মুখে রয়েছে, কারণ আমরা সেখানে মাত্রাতিরিক্ত দুর্বলতা দেখিয়েছি। 
বক্তৃতায় ট্রাম্প বলেন, যে দুর্বলতা আমরা দেখিয়েছি তা অবিশ্বাস্য, আমি ক্ষমতায় থাকলে এমনটা কখনো হতো না। আমেরিকা ইসরাইলের জন্য প্রার্থনা করছে এবং বিপদাপন্নদের প্রতি সমর্থন দিয়ে যাচ্ছে। এদিকে সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় ডোনাল্ড ট্রাম্পের বিচার নিউইয়র্কের আদালতে শুরু হতে যাচ্ছে। মঙ্গলবার বিচারের মুখোমুখি হচ্ছেন ট্রাম্প। এই প্রথম কোনো ফৌজদারি মামলায় মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার শুরু হতে যাচ্ছে।

বিচারের মুখোমুখি হওয়া প্রথম মার্কিন প্রেসিডেন্ট তিনি। দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ চার বছরের জেল হতে পারে ট্রাম্পের। তবে কারাদণ্ড এড়াতে জরিমানাও হতে পারে তার। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, তার সঙ্গে সম্পর্কের বিষয়ে মুখ বন্ধ রাখতে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে সাবেক পর্নো তারকাকে মোটা অঙ্কের ঘুষ দেওয়া হয়েছিল। -সিএনএন

×