ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে মাতৃভাষা দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার, সিডনী

প্রকাশিত: ১৬:৩৯, ২৯ ফেব্রুয়ারি ২০২৪; আপডেট: ১৬:৫০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে মাতৃভাষা দিবস উদযাপন

আলোচনা সভা 

সিডনীর স্থানীয় সময়  ২৬ ফেব্রুয়ারি (সোমবার) সন্ধ্যায় অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে সিডনির ধানসিঁড়ি ফাংশন সেন্টারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

সংগঠনের সভাপতি মোহাম্মদ আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত এস এম আব্রাহাম লিংকন ও বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র রিপোর্টর ও সাংবাদিক নেতা আতাউর রহমান। সংগঠনের কার্যকরী পরিষদের অন্যতম সদস্য আকিদুল ইসলামের উপস্থাপনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন হাবিব হাসান টুলু। এরপর বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের পর ফিলিস্তীনে নিহত সাংবাদিকদের মৃত্যুতে শোক প্রস্তাব উপস্থাপন করা হয় এবং ভাষা আন্দোলনে নিহতদের জন্য দোয়া ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য দেন সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আসলাম মোল্যা, এসএম দিদার হোসেন ও দিলারা জাহান। এছাড়াও অনুষ্ঠানে এসোসিয়েশনের পক্ষ থেকে এস এম আব্রাহাম লিংকন ও আতাউর রহমানকে শুভেচ্ছা ক্রেস্ট প্রদান করা হয়। 

অন্যান্য অতিথি ও সিডনির বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা এস এম হারুন অর রশিদ লাল, ড. সিরাজুল হক, ড. রফিকুল ইসলাম, নির্মল পাল, এ কে এম ফজলুল হক শফিক, আরিফুর রহমান খাদেম, অপু সরোয়ার, মোস্তাফিজুর রহমান মন্জু প্রমুখ।

এসআর

×