ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

শারজাহ ভয়াবহ অগ্নিকাণ্ডে চার বাংলাদেশির মৃত্যু

সাইফুল ইসলাম তালুকদার, ইউএই থেকে

প্রকাশিত: ২২:৪২, ৩১ মে ২০২৩

শারজাহ ভয়াবহ অগ্নিকাণ্ডে চার বাংলাদেশির মৃত্যু

চার বাংলাদেশির মৃত্যু।

আমিরাতের শারজাহের সানাইয়া ইন্ডাস্ট্রিয়াল এরিয়ায় ইউসুফ ফার্নিচার নামের বাংলাদেশি মালিকানাধীন  একটি ফার্নিচার  কারখানায় সংঘটিত এক ভয়াবহ অগ্নিকাণ্ডে চার বাংলাদেশির মৃত্যু ঘটেছে। মঙ্গলবার (৩০ মে) ভোরে  এই ঘটনা ঘটে।

দুবাইস্থ বাংলাদেশ কন্স্যুলেটের শ্রম কাউন্সিলর ফাতিমা জাহান ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল আছেন এবং কন্সাল জেনারেল বি এম জামাল হোসেন সহ ঘটাস্থল সফর করেছেন বলে জানিয়েছেন। 

নিহতরা হলেন, নোয়াখালীর সেনবাগ উপজেলার ডুমুরুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের তারাবাড়িয়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে মোঃ ইউসুফ মিয়া (৪৫), মীর হোসেনের ছেলে তারেক হোসেন বাদল (৪২) ও আব্দুল ওয়াহাবের ছেলে মোঃ রাসেল (২৬)  এবং  কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার মোহাম্মদ সুমন।

নিহত ইউসুফ মিয়া ২৫ বছর ধরে আমিরাতে ছিলেন, তিনি ফার্নিচার ফ্যাক্টরিটির মালিকও। তিনি এবং তার তিন কর্মচারীর সবাই অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে মারা গেছেন। 

মঙ্গলবার (৩০ মে) ভোর আনুমানিক ৪-০০টা থেকে ৫-০০টার মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে বলে ধারণা করা হচ্ছে। পুলিশ আগুনের সূত্রপাত নিয়ে তদন্ত  করছে বলে জানা গেছে।

ফ্যাক্টরি সংলগ্ন আবাসনে ঘুমন্ত অবস্থায় নিহত রাসেল দুই ভাই ও দুই বোনের মধ্যে দ্বিতীয়। তিনি দীর্ঘ দিন ধরে অসুস্থ, মৃত্যুকালে তিনি দেড় বছরের একটি শিশুকন্যা রেখে গেছেন। রাসেল ২০২২ সালে ৬-৭ লাখ টাকা ঋণ নিয়ে আবুধাবি যান। একই এলাকায় আরও কয়েকজন ছিল বলে সে ওই সোফা কারখানায় চাকরি নেন। প্রতিদিনের মতো সোমবার রাতে স্ত্রী ও পরিবারের সদস্যদের সঙ্গে মোবাইলে কথা বলেছিলেন বলে প্রকাশ। 

প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে দুবাই কনসুলেট  নিহতদের মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করবে বলে জানিয়েছে।

এমএম

×