ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাঙালি মেয়ের প্রেমে মজেছিলেন পারভেজ মোশাররফ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৩, ৬ ফেব্রুয়ারি ২০২৩

বাঙালি মেয়ের প্রেমে মজেছিলেন পারভেজ মোশাররফ

পারভেজ মোশাররফ

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট এবং সেনাপ্রধান জেনারেল পারভেজ মোশাররফ ব্যক্তিগত জীবনে কেমন ছিলেন, সে কথা নিজেই আত্মজীবনীমূলক বইতে লিখে গিয়েছেন। সেখানে তিনি বলেছেন, এক বাঙালি মেয়ের সঙ্গে তার প্রেমের কাহিনি। ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তানের ক্ষমতায় ছিলেন পারভেজ মোশাররফ। ২০০৬ সালে তার আত্মজীবনীমূলক বই ‘ইন দ্য লাইন অব ফায়ার : আ মেমোয়ার’ প্রকাশিত হয়।

এই বইয়ে জীবনের নানা কথা তুলে ধরার পাশাপাশি নিজের প্রেমিকসত্তাও পাঠকদের সামনে তুলে ধরেন তিনি। বইয়ে পারভেজ মোশাররফ লিখেছেন, তার দ্বিতীয় প্রেমিকা ছিলেন এক বাঙালি মেয়ে। যদিও ব্যর্থ হয় সেই প্রেম। সেই প্রেমিকা এখন এক বাংলাদেশীর সংসার করেন। থাকেনও বাংলাদেশেই। আত্মজীবনীতে পারভেজ মোশাররফ লেখেন, সে এখন সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছে। থাকে বাংলাদেশে। কিন্তু ওই বাঙালি প্রেমিকার নাম কখনো জনসমক্ষে প্রকাশ করেননি মোশাররফ।

দ্বিতীয় প্রেমিকাকে নিয়ে আত্মজীবনীতে যে কয়েক লাইন লিখেছেন, সেখানে শুধু বাঙালি শব্দের উল্লেখ করেছেন তিনি। কীভাবে এই প্রেম হয়েছিল, লিখেছেন তার বিস্তারিতও। সাবেক পাক প্রেসিডেন্ট জানান, বাঙালি মেয়ের সঙ্গে প্রেমের আগে অন্য একজনের সঙ্গে সম্পর্ক ছিল তার।

×