ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

খবর বিবিসির

যুক্তরাষ্ট্রে গাঁজার খামার থেকে ৪ চীনা নাগরিকের মরদেহ উদ্ধার

প্রকাশিত: ১১:৪০, ২৩ নভেম্বর ২০২২; আপডেট: ১১:৪১, ২৩ নভেম্বর ২০২২

যুক্তরাষ্ট্রে গাঁজার খামার থেকে ৪ চীনা নাগরিকের মরদেহ উদ্ধার

যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে গাঁজার খামার

যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে গাঁজার খামার থেকে চার জন চীনা নাগরিকের মরদেহ উদ্ধার হয় গত রবিবার। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জানিয়েছেন, উ চেন নামে ৪৫ বছর বয়সী এক সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) ১৫শ মাইল দূরে ফ্লোরিডা থেকে তাকে আটক করা হয়। ওকলাহোমা নগরী থেকে ৫৫ মাইল উত্তরে হেনেসি শহরের কাছে ফোনকল পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ এবং মরদেহ উদ্ধার করে।

ওকলাহোমা কর্তৃপক্ষ গাঁজা চাষের অনুমতি দেয়। তবে খামারটি লাইসেন্সপ্রাপ্ত কিনা তা স্পষ্ট নয়। পুলিশ বলছে, সন্দেহভাজন ওই ব্যক্তি গত রোববার স্থানীয় সময় ৫টা ৪৫ মিনিটে ঘটনাস্থলে প্রবেশ করেন যেখানে বেশ কয়েকজন কর্মী ছিলেন।

ওকলাহোমা স্টেট ব্যুরো অব ইনভেস্টিগেশন জানিয়েছে, হত্যাকাণ্ডের আগে তিনি ‘উল্লেখযোগ্য সময় ওই ভবনের ভেতরে ছিলেন’।১০ একর বিস্তৃত এলাকাজুড়ে শুধু ৩ জন পুরুষ ও একজন নারী ছিলেন। আহত আরও একজনকে হাসপাতালে নেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, ‘একটি উল্লেখযোগ্য ভাষার’ বাধার কারণে নিহতদের পরিবারকে এখনও বিষয়টি জানানো হয়নি।

একটি স্বয়ংক্রিয় গাড়ির রেজিস্ট্রেশন প্লেট রিডার এবং তার গাড়ি ট্র্যাক করার পর সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয় মিয়ামি বিচ থেকে। পুলিশ বলছে, তার বিরুদ্ধে হত্যা ও হত্যার উদ্দেশ্যে গুলি চালানোসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। তবে তার জাতীয়তা জানা যায়নি।তবে পুলিশ ধারণা করছে, আগেই ভুক্তভোগীদের সঙ্গে পরিচয় ছিল সন্দেহভাজন ওই ব্যক্তির।

ওকলাহোমা স্টেট ব্যুরো অব ইনভেস্টিগেশনের স্ট্যান ফ্লোরেন্স সোমবার এপি নিউজ এজেন্সিকে জানান, তারা পরিচিত কিনা বা তারা সহকর্মী কিনা তা জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, তারা এক সঙ্গে কাজ করতেন।

মারিজুয়ানায় গাঁজা চাষ ব্যাপক বিস্তার লাভ করেছে। ২০১৮ সাল থেকে এটি বৈধ সেখানে। গত মার্চে যুক্তরাষ্ট্রের আর ৩৭টি রাজ্যে শুধু চিকিৎসামূলক ব্যবহারের জন্য গাঁজার ব্যবহার বৈধ করা হয়েছে।

টিএস

×