ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

র‌্যাব কর্মকর্তাদের নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবিতে সংবাদ সম্মেলন

যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

প্রকাশিত: ১১:২৮, ২৪ সেপ্টেম্বর ২০২২

র‌্যাব কর্মকর্তাদের নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবিতে সংবাদ সম্মেলন

নিউইয়র্কে সংবাদ সম্মেলন

বাংলাদেশের এলিট ফোর্স র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাবের ৬ কর্মকর্তার উপর যুক্তরাষ্ট্র সরকারের দেয়া নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং বাংলাদেশ ও প্রধানমন্ত্রী সম্পর্কে মিথ্যা প্রতিবেদন প্রচারের জন্য মধ্যপ্রাচ্যের টিভি চ্যানেল আল-জাজিরার বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। 

শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কের ম্যানহাটন শহরের হোটেল লোটে প্যালেসে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান সংগঠনের কর্মকর্তারা। 
সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাইনউদ্দীন গত ১৩বছরে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের কথা তুলে ধরার পাশাপাশি দেশকে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত করার সাফল্যের জন্য এলিট ফোর্স র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাবের প্রশংসা করেন। 

তিনি বলেন, বাংলাদেশকে সন্ত্রাসমুক্ত করতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে র‌্যাব। কিন্তু কোনো কারণ ছাড়াই যুক্তরাষ্ট্র সরকার বর্তমান পুলিশ প্রধানসহ র‌্যাবের ৬কর্মকর্তার উপর নিষেধাজ্ঞা জারি করেছে। বাংলাদেশ সরকার এ ব্যাপারে জানতে চাইলেও যুক্তরাষ্ট্র কোনো সদুত্তর দিতে পারেনি। 
সংগঠনের সভাপতি ড. রাব্বি আলম জানান, গত বছর র‌্যাবের ৬ কর্মকর্তার উপর নিষেধাজ্ঞা জারির পরপরই যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে আমরাই প্রথম প্রতিবাদ জানাই। ওইদিনই আমরা ওয়াশিংটনে গিয়ে ক্যাপিটল হিলের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করি। পরদিন নিউইয়র্কে এসে প্রতিবাদ সমাবেশ এবং সংবাদ সম্মেলন করে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য যুক্তরাষ্ট্র সরকারের কাছে আবেদন করি। 

তিনি আরো বলেন, এখানেই আমরা থেমে থাকিনি। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীসহ সব কংগ্রেসম্যানদের কাছে চিঠি পাঠাই এই অবৈধ নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য। 
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সংগঠনের উপদেষ্ঠা হিন্দোল কাদির বাপ্পা বলেন, মধ্যপ্রাচ্যের টিভি চ্যানেল আল-জাজিরা বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেনাবাহিনী সম্পর্কে সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তহীন সংবাদ প্রচার করেছে। এ কারণে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বি আলম বাদী হয়ে  আল-জাজিরা, চ্যানেলটির পরিচালক এবং কয়েকজন সহযোগির বিরুদ্ধে ফেডারেল আদালতে ৫০০ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা দায়ের করেছে। এ বছরের ২৩ফেব্রুয়ারি আদালত কেসটি গ্রহন করে ডকেটভুক্ত করে। বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অপপ্রচারের জন্য আমরা আইনী লড়াই চালিয়ে যাচ্ছি। আমরা তাদের উপযুক্ত শাস্তি দাবি জানাচ্ছি। 

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী মানিক, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি আব্দুল হাই, মোহাম্মদ শাহীন, ডা. হাসান আহমেদ, জাহাঙ্গীর আলাউদ্দীন ও আজমেরি জামান উপস্থিত ছিলেন।

তাসমিম

monarchmart
monarchmart