ঢাকা, বাংলাদেশ   সোমবার ১১ ডিসেম্বর ২০২৩, ২৭ অগ্রাহায়ণ ১৪৩০

শাড়িতে কি রহস্য আছে রেখার?

প্রকাশিত: ১৯:৩৬, ১ অক্টোবর ২০২৩

শাড়িতে কি রহস্য আছে রেখার?

কিংবদন্তি অভিনেত্রী রেখা

অসাধারণ অভিনয় দক্ষতার জন্যই নয়,সৌন্দর্যের কারণেও রেখার আলাদা খ্যাতি রয়েছে। খ্যাতিমান এই অভিনেত্রী আলাদাভাবে সবার দৃষ্টি কাড়েন আরও একটি কারণে। যেখানে ফ্যাশন নিরন্তর পরিবর্তন হচ্ছে, সেখানে সব ধরনের অনুষ্ঠানেই রেখাকে দেখা যায় শাড়ি পরা অবস্থায়। রেখার শাড়ির সংগ্রহ, শাড়ির পরার কারণ জানানো হয়েছে ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’র এক প্রতিবেদনে। 

রেখার সংগ্রহে আছে যেসব শাড়ি:

রেখার ওয়ারড্রোব হল শাড়ির ভান্ডার। তার প্রতিটি শাড়িই এক একটি মাস্টারপিস। তার সংগ্রহে রয়েছে বিভিন্ন  রঙ, কাপড় এবং ডিজাইনের দারুণ সব সংগ্রহ। সেখানে কাঞ্জিভরম থেকে শুরু করে সূক্ষ্ম শিফন-সব ধরনের শাড়িই আছে। 

শাড়ির প্রতি আকর্ষণ: 

রেখা যে ঐতিহ্যবাহী পোশাক পছন্দ করেন শাড়ির প্রতি আকর্ষনই তার প্রমাণ। অন্য যেকোন পোশাকের মতো শাড়িও যে ফ্যাশনেবল একটি পোশাক সেটা রেখা বারবার তুলে ধরেছেন। রেড কার্পেট এবং বিভিন্ন অনুষ্ঠানে রেখার শাড়ি-পরিহিত উপস্থিতি ফ্যাশন জগতে স্থায়ী প্রভাব ফেলেছে।

ঐতিহ্যের প্রতি সম্মান:  

রেখার জন্য, শাড়ি পরা শুধু ফ্যাশন সচেতনতারই অংশ নয়; এটি তার শিকড়ের প্রতি শ্রদ্ধা এবং মায়ের সাথে সংযোগ। তিনি একটি অ্যাওয়ার্ড শোতে জানিয়েছিলেন, কীভাবে শাড়ি তাকে মায়ের ভালবাসা এবং স্পর্শের কথা মনে করিয়ে দেয়। শাড়ি পরা তার কাছে মায়ের স্মৃতিকে জীবিত রাখার এবং তার হৃদয়ের কাছাকাছি রাখার একটি উপায়। তিনি বলেন, "আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন, আমি কেন কাঞ্জিভরম শাড়ি পরি, আমি বলবো এর মধ্যে অনেক ভালোবাসা, নিরাপত্তার অনুভূতি এবং ভালোবাসা লুকিয়ে আছে। এই শাড়ি পরলে মনে হয়,মা আমার সঙ্গে আছেন এবং এর জন্য আমার মাকে ধন্যবাদ জানাই।"

অনবদ্য স্টাইল : 

শাড়ি নিয়ে রেখার অনবদ্য স্টাইলের কথা কেউ উল্লেখ না করে পারবেন না। তিনি শাড়ি পরার শিল্পকে পরিপূর্ণতায় উন্নীত করেছেন। যেকোন অনুষ্ঠানে রেখার পরিহিত শাড়ি সবার আলোচনায় থাকে। 

ফ্যাশনে রেখার প্রভাব: 

রেখার শাড়ির স্টাইল শুধুমাত্র তার ভক্তদের অনুপ্রাণিত করেনি বরং ফ্যাশন ইন্ডাস্ট্রিতেও গভীর প্রভাব ফেলেছে। শুধু ফ্যানেরাই নয়, তার অনন্য শাড়ির সম্ভাব থেকে অনুপ্রেরণা নেন ফ্যাশান ডিজাইনাররাও। এমন একটি বিশ্বে যেখানে ফ্যাশন ক্ষণস্থায়ী, সেখানে নির্দিষ্ট পোশাকের প্রতি রেখার অটল ভালবাসা বেশ লক্ষ্যণীয়। শাড়ি প্রেমী এবং স্টাইল আইকন হিসাবে রেখা সবসময়ই অতুলনীয় হয়ে থাকবেন। 

 

এস