ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

৪৪তম বাচসাস পুরস্কার সেপ্টেম্বরে

প্রকাশিত: ১৮:০৩, ৯ জুলাই ২০২৩

৪৪তম বাচসাস পুরস্কার সেপ্টেম্বরে

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদ ও বাচসাস পুরস্কার জুরি বোর্ডের যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৮ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে যৌথ সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি রাজু আলীম। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রিমন মাহফুজ। এ সময় জুরি বোর্ডের চেয়ারম্যান নরেশ ভুঁইয়াসহ জুরিবোর্ডের সদস্য ও বাচসাস কার্যনির্বাহী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় আগামী সেপ্টেম্বর ২০১৯ (৪১তম), ২০২০ (৪২তম), ২০২১ (৪৩তম) ও ২০২২ (৪৪তম) সালের চার বছরের বাচসাস চলচ্চিত্র পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে চলচ্চিত্র বাছাইয়ের কার্যক্রম সম্পাদন ও জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার প্রদান করা হবে বলে জানান সাধারণ সম্পাদক রিমন মাহফুজ।  

১৫ সদস্যের এ জুরি বোর্ডের চেয়ারম্যান হলেন— সংগঠনের সাবেক সভাপতি বিশিষ্ট অভিনেতা ও সাংবাদিক নরেশ ভুঁইয়া, সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন অতীত রেওয়াজ অনুযায়ী সংগঠনের সাধারণ সম্পাদক রিমন মাহফুজ। অন্যান্য সদস্যরা হলেন— ইমরুল শাহেদ, রশিদুল আমিন হলি, খান মোহাম্মদ সালেক, কায়কোবাদ মিলন, মনিরুল ইসলাম, মীর লিয়াকত আলী, জাহিদ রহমান, সুমন পারভেজ, শামীমা চৌধুরী, সৌমিক হাসান সোহাগ, আব্দুল্লাহ জেয়াদ, দুলাল খান, এফ আই দিপু, খালেদ আহমেদ, জাহিদ আকবর, সেলিনা শিউলি ও পদাধিকার বলে বাচসাস সভাপতি রাজু আলীম। এ জুরি বোর্ড জমা পড়া সিনেমাগুলো দেখে চলচ্চিত্র, শিল্পী ও কলা-কুশলীদের নাম পুরস্কারের জন্য সুপারিশ করবেন।

সভায় জুরি বোর্ডের সদস্যরা বলেন, বাচসাস পুরুস্কারে যে গৌরবোজ্জ্বল ঐতিহ্য আছে তা ফিরে আনাই হবে এই কমিটির প্রদান কাজ। স্বাধীন ও নিরপেক্ষভাবে জুরি বোর্ড তার কার্যক্রম পরিচালনা করবে।

যৌথ সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি অনজন রহমান, সহ-সাধারণ সম্পাদক রাহাত সাইফুল, সংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন, অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার, নির্বাহী সদস্য লিটন এরশাদ ও মাইনুল হক ভুঁইয়া।

এমএস

সম্পর্কিত বিষয়:

×