ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পুতুলের মেয়ের নামেই গানের শিরোনাম

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:২০, ৫ জুন ২০২৩

পুতুলের মেয়ের নামেই গানের শিরোনাম

সঙ্গীতশিল্পী পুতুল

শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী পুতুলের মেয়ে গীতলীনার জন্মদিন ২০ জুন। মেয়ের প্রথম জন্মদিন উপলক্ষে ‘গীতলীনা’ শিরোনামের একটি গান প্রকাশ করছেন ১৩ জুন। পুতুল নিজেই গানের কথা লেখার পাশাপাশি গানের সুর সংগীতের কাজটিও করে ফেলেন। পুতুল বলেন, যেহেতু গীতলীনার প্রথম জন্মদিন। তাই ভাবলাম প্রথম জন্মদিনটিকে একটু স্মরণীয় করে রাখতে একটি গানই প্রকাশ করে রাখি তাকে ঘিরে। গীতলীনা যখন আমার গর্ভে ছিল তখন গানের কিছু অংশ লিখেছি, আবার গীতলীনার মুখ দেখার পর তাকে নিয়ে গানের বাকি অংশ লেখা।

আমার বিশ্বাস অনেক দরদ, আবেগ দিয়ে লেখা এবং গাওয়া গানটি শ্রোতা, দর্শকের ভালো লাগবে। যেহেতু আমি একজন সংগীতশিল্পী, তাই গানের চেয়ে বড় উপহার আর কী-ই বা হতে পারে। গানের কথা এমন- তোর জন্য শরীর আমার ফুলে ফেঁপে উঠেছে...।     এরই মধ্যে গানটি প্রকাশের জন্য মোটামুটি প্রস্তুতই বলা চলে। পুতুলের নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘পুতুল গান’-এ গানটি শিগগিরই প্রকাশ পাবে বলেও জানান পুতুল। 
এদিকে শিগগরিই পুতুলের কণ্ঠে আরও একটি গান প্রকাশ পেতে যাচ্ছে। ‘আমায় মনে রাইখো’ শিরোনামের এই গানটি লিখেছেন ও সুর করেছেন লুৎফর হাসান। সংগীতায়োজন করেছেন সৈয়দ রেজা আলী। এদিকে পুতুল তার নয় নম্বর উপন্যাস লেখা নিয়েও ব্যস্ত রয়েছেন। আগামী বইমেলায় তার এই উপন্যাস প্রকাশ পাবে। পুতুলের লেখা উপন্যাসগুলো হচ্ছে ‘প্রেমতান্ত্রিক পৃথিবীর স্বপ্ন থেকে বিচ্যুত হওয়ার আগে’, ‘মেঘ ছুঁতে ছুঁতে পাহাড় বেয়ে উঠতে থাকি আমরা খসে পড়বো বলে’, ‘এক শিল্পী স্বত্বার ব্যবচ্ছেদ এবং তার আত্মজীবনীর ভগ্নাংশ’, ‘কালো গোলাপের ভিতর থেকে উৎসারিত আলো বৃত্তান্ত’, ‘পুতুলকাব্য-উপক্রমনিকা’, ‘পুতুল কাব্য দ্বিতীয় অধ্যায়’, ‘একটি মনস্তাত্ত্বিক আত্মহনন এবং তার পুতুল কাব্যিক প্রতিবেদন’, ‘জ্যোৎস্না রাতে বনে যেভাবে আমাদের যাওয়া হয়ে ওঠে না।

×