ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রুহীর তিন ধারাবাহিক

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪২, ২ জুন ২০২৩

রুহীর তিন ধারাবাহিক

.

নুসরাত জান্নাত রুহী, একাধারে একজন নৃত্যশিল্পী, নৃত্য নির্দেশক, অভিনেত্রী উপস্থাপিকা। এরইমধ্যে নতুন তিনটি ধারাবাহিক নাটকের কাজ শুরু করেছেন তিনি। নাটক তিনটি হচ্ছে কায়সার আহমেদেরবকুলপুর সিজন টুস্বপ্নের রানীএবং যুবরাজ খানেরফুল বাহার তিনটি ধারাবাহিক নাটকেই তিনি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন।বকুলপুর সিজন টুদীপ্ত টিভিতে এবংস্বপ্নের রানীএটিএন বাংলায় প্রচার হচ্ছে। যুবরাজ খানেরফুল বাহারদীপ্ত টিভিতে শীঘ্রই প্রচারে আসবে। রুহী জানান, ‘ফুল বাহারনাটকের শূটিং এরইমধ্যে কয়েকদিন করেছেনও তিনি। গল্পের প্রয়োজনে শীঘ্রই সুনামগঞ্জের ছাতকে যাবেন তিনি। সেখানে এই ধারাবাহিকের শূটিং হবে।

অভিনয়, নাচ এবং অন্যান্য প্রসঙ্গে রুহী বলেন, মনে প্রাণে আমি একজন নৃত্যশিল্পী। ছোটবেলা থেকে নাচটাই মন দিয়ে করে এসেছি। আর নাচের অনেক শিল্পীই পরবর্তীতে যেমন অভিনয়ে প্রতিষ্ঠিত হয়েছেন। আমিও চেষ্টা করছি অভিনয় করতে। মাঝে মাঝে ভালো গল্প এবং চরিত্র পেলে অভিনয় করি। এরমধ্যে নতুন তিনটি ধারাবাহিকে অভিনয় করছি চরিত্রগুলো ভালো লেগেছে বলে। আর নিয়মিত নাচের ক্লাস নিচ্ছি। নিজেকে অভিনয়ে, নাচে আরও পারদর্শী করে তোলার চেষ্টা করছি। রুহী জানান, বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠানগান চিরদিন গেল দেড় বছর যাবত তিনিই উপস্থাপনা করছেন। উপস্থাপনাটাও দারুণ উপভোগ করছেন তিনি।

তবে দীর্ঘদিনের ইচ্ছে রুহীর একটি ভালো গল্পের সিনেমায় অভিনয় করার। কিন্তু বহুদিন যাবত মিডিয়াতে কাজ করলেও সিনেমাতে অভিনয় করা হয়ে উঠছে না তার। আলাপ চলছে ওয়েবসিরিজে কাজ করার। সবকিছু চূড়ান্ত হলেই জানান দেবেন তিনি। রুহী অভিনীত প্রথম নাটক ছিল নাজমুল রনি পরিচালিতআকাশ বদল এতে তার সহশিল্পী ছিলেন আফরান নিশো নাজিয়া হক অর্ষা।

রুহী দীর্ঘ ১৭ বছর যাবত বাফাতে ক্ল্যাসিক্যাল ড্যান্সের শিক্ষক হিসেবেও কর্মরত আছেন। নাচে তার গুরু শামসুন্নাহার। এছাড়াও তিনি নাচে প্রশিক্ষণ নিয়েছেন হুমায়ূন কবির আখন্দ জিনাত জাহানের কাছে। প্রথমবার মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন তিনি মিলনের একটি গানে। এরপর আরও বেশকিছু শিল্পীর গানের মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন তিনি। আরএফএলের একটি পণ্য, পেপসিসহ আরও বেশকিছু পণ্যের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। তবে নানান সময়ে বিয়ে কবে করছেন এই প্রশ্নের মুখোমুখি হলেও এড়িয়ে গেছেন তিনি। এখন তিনি বিয়ে নিয়েও ভাবছেন। মনের মতো মানুষ পেলেই রুহী বিয়েটাও করে ফেলতে চান শীঘ্র্রই।

×