ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দরিদ্রদের সাহায্যার্থে কনসার্ট

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩০, ২৭ মে ২০২৩

দরিদ্রদের সাহায্যার্থে কনসার্ট

এমপ্যাথি’ কনসার্টের পোস্টার

দেশের উত্তরাঞ্চলের দরিদ্র মানুষের সাহায্যার্থে বিশেষ কনসার্টের আয়োজন করেছে যৌথভাবে রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা অর্কিড ও শ্যাডো। কনসার্টের শিরোনাম ‘এমপ্যাথি ২০২৩’। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির নবরাত্রি হলে (হল-৪) ২ জুন অনুষ্ঠিত হবে এই কনসার্ট। দেশের উত্তরাঞ্চলের বহু মানুষ এখনো দারিদ্র্যসীমার নিচে বসবাস করে। একটা স্থায়ী আশ্রয় কিংবা মৌলিক অধিকারগুলো তারা পূর্ণাঙ্গভাবে পায় না। মূলত সেসব মানুষের জন্য তহবিল সংগ্রহের লক্ষ্যে এই কনসার্টের আয়োজন করা হয়েছে। 
বিশেষ এই কনসার্টে মানব কল্যাণে গান পরিবেশন করবে দেশের একাধিক প্রজন্মের ৯টি ব্যান্ড। এগুলো হচ্ছে ‘ওয়ারফেইজ’, ‘আর্টসেল’, ‘শিরোনামহীন’, ‘অ্যাশেজ’, ‘সোনার বাংলা সার্কাস’, ‘কার্নিভাল’, ‘অড সিগনেচার’, ‘গল্প’ ও ‘ব্লুটাচ’। এছাড়া কনসার্টের শুরুতে দর্শককে স্বাগত জানানোর জন্য থাকছেন বাংলার মিস্টার বিনখ্যাত তরুণ রাশেদ শিকদার।
কনসার্টটি নিয়ে আয়োজকরা জানান, মানুষ ও মানবতার খাতিরে এই কনসার্টের আয়োজন। এর মাধ্যমে যে মুনাফা হবে, তা ব্যবহার করা হবে দেশের উত্তরাঞ্চলের অসহায় মানুষের স্থায়ী ঘর ও মৌলিক অধিকার উন্নয়নের কাজে। ২ জুন দুপুর ২টায় কনসার্টস্থলের গেট খুলে দেওয়া হবে। এরপর অনুষ্ঠান শুরু হবে সাড়ে ৩টায়। সবগুলো ব্যান্ডের পারফর্মেন্স শেষে কনসার্টের ইতি ঘটবে রাত ১০টায়। ৯ ব্যান্ডের এই কনসার্টে তিন ধরনের টিকিট রয়েছে। রেগুলার টিকিটের দাম ৫৫০ টাকা, ফ্রন্টলাইন ১ হাজার এবং ভিআইপি ১ হাজার ৫০০ টাকা। টিকিট পাওয়া যাচ্ছে গেটসেটরক ওয়েবসাইটে।

×