ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

নতুন সিনেমায় বিদ্যা সিনহা মিম

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০০:১১, ৬ ফেব্রুয়ারি ২০২৩

নতুন সিনেমায় বিদ্যা সিনহা মিম

.

বিদ্যা সিনহা মিমের ক্যারিয়ারে নতুন মোড় ঘুরিয়েছেপরাণসিনেমায় অভিনয় করে। ২০১৯ সালে বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের ছায়া অবলম্বনেপরাণনির্মাণ করেন রায়হান রাফী। এতে মিন্নির আদলে অনন্যা চরিত্রে বাজিমাত করেন বিদ্যা সিনহা মিম। সেই সাফল্যের রেশ ধরে আবারও সত্য ঘটনা অবলম্বনে পর্দায় আসছেন মিম। বরগুনার মিন্নির পর এবার তিনি দিনাজপুরের ইয়াসমিন হয়ে ক্যামেরার সামনে দাঁড়াবেন। নতুন এই সিনেমার নামআমি ইয়াসমিন বলছি পরিচালনা করছেন সুমন ধর। সম্প্রতি ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছেন নায়িকা। নতুন এই সিনেমা নিয়ে মিমের বক্তব্য, ‘পরাণসিনেমায় সাফল্যের পর প্রচুর কাজের অফার আসছে। তবে একটু ভেবে-চিন্তে কাজে যুক্ত হচ্ছি। এই সিনেমার গল্পটা পড়ে কেঁদে ফেলেছিলাম আমি। এমন হৃদয়স্পর্শী, নৃশংস ঘটনা। সেজন্যই যুক্ত হওয়া।

বলা জরুরি, ইয়াসমিনের ঘটনা মনে থাকবে নব্বই দশকের কিশোর-যুবক থেকে জ্যেষ্ঠদের। ১৯৯৫ সালের ২৩ আগস্ট রাতে ঢাকা থেকে ছেড়ে যাওয়া একটি বাসে করে দিনাজপুরের দশমাইল মোড় এলাকায় নামেন ইয়াসমিন আক্তার নামের এক কিশোরী। তার বয়স ছিল আনুমানিক ১৬ বছর। দশমাইল মোড় এলাকায় একটি পানের দোকানের সামনে তিনি অপেক্ষা করছিলেন দিনাজপুরগামী বাসের জন্য। সে সময় টহল পুলিশের একটি ভ্যান আসে এবং একপ্রকার জোর করেই তাকে দিনাজপুরে পৌঁছে দেওয়ার কথা বলে নিয়ে যায়। পরদিন সকালে কিশোরীটির মৃতদেহ পাওয়া যায় গোবিন্দপুর নামক জায়গায়। ওই ঘটনায় দিনাজপুরের মানুষ ক্ষুব্ধ হয়ে রাস্তায় নেমে আসে। আন্দোলন গড়ে তোলে। সেই আন্দোলনে আবার পুলিশ গুলি চালায়। যাতে নিহত হয় সাতজন মানুষ, আহত দুই শতাধিক। এর ফলে প্রতিবাদের ফুলকি ছড়িয়ে যায় গোটা দেশে। সেই ইয়াসমিন চরিত্রেই এবার অভিনয় করবেন মিম। আগামী এপ্রিল নাগাদ শুরু হবে ছবিটির শূটিং।

গল্পের প্রয়োজনে দিনাজপুরে হবে অর্ধেক চিত্রায়ন। বাকিটা ঢাকায়। এদিকে মিম বর্তমানে অবস্থান করছেন পশ্চিমবঙ্গের পুরুলিয়ায়। সেখানে তিনি অভিনয় করছেন টালিউড সুপারস্টার জিতের সঙ্গেমানুষনামের একটি সিনেমায়। যেটি পরিচালনা করছেন বাংলাদেশের সঞ্জয় সমদ্দার। বর্তমানে ছবিটির শেষ লটের শূটিং চলছে।

×