ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

ছেলেকে দেশের বাইরে পাঠাচ্ছেন শাকিব-অপু, কিন্তু কেনো?

প্রকাশিত: ২০:৫০, ১৫ এপ্রিল ২০২৪

ছেলেকে দেশের বাইরে পাঠাচ্ছেন শাকিব-অপু, কিন্তু কেনো?

অপু বিশ্বাস, আব্রাম খান জয় ও শাকিব খান

ঢাকাই সিনেমার একসময়ের দর্শকপ্রিয় জুটি ছিলেন অভিনেতা শাকিব খান ও অপু বিশ্বাস। ব্যক্তিজীবনেও তারা বেঁধেছিলেন সুখের সংসার। এই সংসারে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম নেয় তাদের একমাত্র পুত্র সন্তান আব্রাম খান জয়। এর দুই বছর পরই তাদের সংসার ভেঙে যায়। তবে বিচ্ছেদ হলেও সন্তানের ভবিষ্যতের জন্য দুজনেই এক সঙ্গে নেন সিদ্ধান্ত। সেই জায়গা থাকে এবার জয়কে লেখাপড়ার জন্য পাঠানো হচ্ছে দেশের বাইরে। সম্প্রতি এমনটাই জানিয়েছেন অপু।

শাকিব-অপুর ছেলের বয়স মাত্র ৮। দেশের বেসরকারি একটি স্কুলে অধ্যায়নরত জয়। তবে অপু চাইছেন তার ছেলে দেশে নয় দেশের বাইরে থেকেই প্রাথমিক শিক্ষা নিক।

এ বিষয়ে অপু সম্প্রতি এক অনুষ্ঠানে বলেন, ‘জয়ের বিষয়ে আমি ও শাকিব দুজনে মিলেই সিদ্ধান্ত নিয়ে থাকি। সেই স্থান থেকে আমরা দুজনেই তাকে বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। এবছরই সে আমাদের ছেড়ে বিদেশে চলে যাবে। বিষয়টি মনে করলেই আমার বুকটা কেঁপে উঠছে, ভারী হয়ে যাচ্ছে। এটি বলে বোঝানো যাবে না। তবে আমি চাই- সে বিদেশেই লেখাপড়া করুক। 

কারণ আমি চাই- সে সব ধরনের আলোচনা-সমালোচনা থেকে দূরে থাকুক। আমাদের ব্যক্তিগত জীবনের প্রভাব যেন তার ওপর না পরে। সেই জন্যই এ সিদ্ধান্ত। তবে জয়কে বিদেশ পাঠানোর বিষয়ে শাকিবের পরিবারের আপত্তি ছিল। তারাও এখন রাজি হয়েছে।’

শাকিব খান ও অপু বিশ্বাস জুটি বেঁধে বেশকিছু ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের।

তাদের জনপ্রিয় সিনেমার তালিকায় রয়েছে মনের জ্বালা, হিরো দ্য সুপারস্টার, পাঙ্কু জামাই, ভালোবাসলেই ঘর বাঁধা যায় না, কোটি টাকার প্রেম, এক মন এক প্রাণ ও লাভ ম্যারেজের মতো সিনেমা।

 

এবি

×