ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

হঠাৎ কেনো চলে গেলেন শাবনূর?

প্রকাশিত: ১৮:৩৫, ২ মার্চ ২০২৪

হঠাৎ কেনো চলে গেলেন শাবনূর?

অভিনেত্রী শাবনূর।

ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। দীর্ঘদিন ধরে নাই কোনো চলচ্চিত্রে। বিয়ে করে পাড়ি জমিয়েছেন অস্ট্রেলিয়ার সিডনিতে। সেখানেই স্বামী ও সন্তান নিয়ে থাকেন এই নায়িকা। কিন্তু সম্প্রতি ঢাকায় এসে নতুন চলচ্চিত্রে অভিনয় করার ঘোষণা দিয়ে রীতিমতো হইচই ফেলে দেন শাবনূর।

এদিকে, চলচ্চিত্রে অভিনয় করতে হলে শাবনূরকে ১৫ কেজি ওজন কমানোর কথা বলা হয়। পরিচালকদের মতে, অভিনয়ে তো শাবনূরের কোনো তুলনা নেই, শুধু ফিটনেসটা ফিরে পেলেই আর কোনো কথা নেই। আর আন্তরিকভাবে শাবনূর চাইলে এই ফিটনেস ফিরে পাওয়া সম্ভব।

ঢাকায় এসে শাবনূর ওজন কমানোর মিশনে নেমেছিলেন এবং দেখা করেছেন পুষ্টিবিদের সঙ্গেও। কিন্তু এর মধ্যে আবার অনিয়মিত হয়ে পড়েন। তিন মাসের বেশি সময় ঢাকায় থাকা শাবনূরকে চলচ্চিত্র-সংশ্লিষ্ট বিভিন্ন অনুষ্ঠানে দেখা গেলে আক্ষরিক অর্থে তার শারীরিক ফিটনেসে কোনো পরিবর্তন লক্ষ করা যায়নি। 

শাবনূর হঠাৎ করে সিডনিতে ফিরে যাওয়ার বিষয়ে জানা যায়, নিজেকে ফিট করতেই মূলত শাবনূরের অস্ট্রেলিয়া যাওয়া। ওজন কমিয়ে ফিট হয়ে তবেই ফিরবেন তিনি। এরপর শুটিং শুরু করবেন। 

সিডনি যাওয়ার আগে গণমাধ্যমকে শাবনূরও বলেছিলেন, ‘অনেক দিন ঢাকায় আসার কারণে সিডনির কিছু কাজ জমে যায়। সেগুলো সেরে নিতেই যাওয়া। আইজানের স্কুলের ব্যাপারও আছে। যেহেতু শুটিং শুরু করব, তাই আমার ওখানকার ডায়েটিশিয়ান, ফিটনেস ইনস্ট্রাক্টরের সঙ্গে কথা বলে ওজন কমানোর মিশনে নামতে হবে।’

কবে নাগাদ নিজেকে কাঙ্ক্ষিত ফিটনেসে ফিরে পাবেন জানতে চাইলে শাবনূর বলেন, ‘কোনো ধরনের জোরাজুরি নেই। আমি স্বাভাবিকভাবে কাজটা করতে চাই। দ্রুত ওজন কমাতে গিয়ে যেন কোনো পার্শ্বপ্রতিক্রিয়া না হয়, সেদিকটায়ও খেয়াল রাখতে হবে। পুরোপুরি ফিট হলে তবেই ক্যামেরার সামনে দাঁড়াব। আশা করছি, কয়েক মাসের মধ্যে কাঙ্ক্ষিত আমাকে খুঁজে পাব।’

এম হাসান

×